ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

নবীনদের পদচারণায় মুখরিত তিতুমীর কলেজ

  তিতুমীর কলেজ প্রতিনিধি

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২০, ১৮:১০

নবীনদের পদচারণায় মুখরিত তিতুমীর কলেজ

দেশের উচ্চশিক্ষার অন্যতম বিদ্যাপীঠ তিতুমীর কলেজ নবীনদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। সোমবার কলেজের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের কলা অনুষদের বিভাগগুলোতে নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০টায় বিভিন্ন বিভাগে উদ্বোধনী ক্লাশ শুরু হওয়ার কথা থাকলেও ভোরের আলো ফুটতে না ফুটতেই ক্যাম্পাসে আসতে থাকেন নবীন শিক্ষার্থীরা। সবুজ ছায়ায় আচ্ছন্ন বিভিন্ন আড্ডা স্থানগুলোসহ পুরো ক্যাম্পাস নবীন-প্রবীণদের পদচারণায় মুখরিত হয়ে উঠতে শুরু করে।

বিভিন্ন বিভাগ ভিন্নধর্মী আয়োজনের মাধ্যমে বরণ করেছে নবীন শিক্ষার্থীদের।

আয়োজনের অংশ হিসেবে পরিচয় পর্ব, শিক্ষার্থীদের অনুভূতি, শিক্ষকদের দিক নির্দেশনামূলক বক্তব্য, নবীনদের ফুল, বইসহ অন্যান্য উপহার সামগ্রী দিয়ে বরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি ছিলো উল্লেখযোগ্য।

প্রথম দিনের ক্লাসের অনুভূতি জানতে চাইলে বাংলা বিভাগের আজমীর হোসেন বলেন, স্নাতকস্তরে পড়াশোনা করা প্রত্যেক শিক্ষার্থীর বড় স্বপ্ন। ভর্তি হয়ে ক্লাস করতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করছি।

ইংরেজি বিভাগের নবাগত শিক্ষার্থী ওয়ালিউন নাহার বলেন, নতুন সহপাঠি ও একঝাঁক মেধাবী ভাই-বোনের সাহচর্য আমাকে ধন্য করেছে। বিভাগের শিক্ষকদের আন্তরিকতায় নিজেকে বার বার হারিয়েছি তাদের মাঝে।

এ বিষয়ে মাছুরা খাতুন নামের নবীন এক শিক্ষার্থী বলেন, ইচ্ছা ছিল তিতুমীরে পড়ার। সেই আশা আনুষ্ঠানিকভাবে পূরণ হলো আজ। বিভাগের শিক্ষক ও বড় ভাই-বোনদের ভালোবাসায় শিক্ত হলাম। অনেক ভালো লাগছে।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী সানাউল্লাহ বলেন, আমি গর্বিত যে আমার শিক্ষকেরা প্রথম দিনেই আমাদের আপন করে নিয়েছে। সবুজের মায়া আমাকে আটকে ধরেছে। শিক্ষক ও বড় ভাইদের সহযোগিতায় আমার মা-বাবার আশা পূরণের নতুন স্বপ্ন দেখছি আজকের এ ক্ষণে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত