ঢাকা, সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭ আপডেট : ৫৯ মিনিট আগে

প্রকাশ : ০২ মার্চ ২০২১, ২০:৩৭

প্রিন্ট

জরুরিভিত্তিতে বেসরকারি শিক্ষকদের তথ্য চেয়েছে সরকার

জরুরিভিত্তিতে বেসরকারি শিক্ষকদের তথ্য চেয়েছে সরকার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

দেশের সব এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের তথ্য চেয়েছে সরকার। একইসঙ্গে এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শূন্যপদের তথ্যও চেয়েছে মন্ত্রণালয়। মূলত পদোন্নতির জন্য শিক্ষকদের থেকে এ তথ্য নেয়া হবে বলে জানা গেছে।

মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সব আঞ্চলিক পরিচালককে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জারি করা আদেশে নির্দেশ দেয়া হয়। একইসঙ্গে এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শূন্যপদের তথ্য চেয়েছে মন্ত্রণালয়।

অফিস আদেশে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের মাসিক সমন্বয় সভার সিদ্ধান্ত অনুযায়ী শূন্যপদ পূরণ ও পদোন্নতি প্রদান সংক্রান্ত বিষয়ে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্যপদের তথ্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর প্রদান করবে। ওই সিদ্ধান্তের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে অগ্রগতি প্রতিবেদন পাঠানোর জন্য এইচআরএম ইউনিট অনুরোধ জানায়।

শিক্ষকদের নির্ধারিত ছকে নাম, ঠিকানা, ইআইআইএন, এমপিও কোড, মোবাইল নম্বর, ইমেইলে নম্বর, জেলার নাম, প্যাটার্নভুক্ত শূন্য পদের নাম (প্রযোজ্য ক্ষেত্রে বিষয়সহ), শূন্য পদের সংখ্যা সফট কপি ইমেইলে এবং অধিদফতরের উপপরিচালকের (কলেজ-২) ৩১৪ নম্বর কক্ষে পাঠাতে হবে হার্ড কপি।

২০১৮ সালের জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী এমপিওভুক্ত বেসরকারি কলেজে প্যাটার্নভুক্ত শূন্য পদের তথ্য নির্ধারিত ছক অনুযায়ী পাঠাতে অনুরোধ জানানো হয়। তথ্য পাঠাতে কোনও প্রকার ভুল হলে আঞ্চলিক পরিচালকরা দায়ী থাকবেন বলেও জানানো হয়।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত