ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

অবন্তিকার মৃত্যু: সুষ্ঠু বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি

  জবি প্রতিনিধি

প্রকাশ : ১৮ মার্চ ২০২৪, ১৫:৫৪

অবন্তিকার মৃত্যু: সুষ্ঠু বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার সুষ্ঠু বিচারের দাবিতে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ছবি: প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার সুষ্ঠু বিচারের দাবিতে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (১৮ মার্চ) বেলা ১২ টায় 'নিপীড়নের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়' এর ব্যানারে এ অবস্থান কর্মসূচি পালন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা৷

অবস্থান কর্মসূচিতে ১৬তম আবর্তনের শিক্ষার্থী ইভান তাহসীব বলেন, আন্দোলনের মুখেই গত পরশু রাতে দ্বীন ইসলাম ও আম্মান সিদ্দিকীকে আটক করা হয়েছে। আন্দোলনই আমাদের একমাত্র ভাষা। আমরা সেই চাপটা তৈরি করতে পেরেছিলাম বলেই প্রশাসন কিন্তু বাধ্য হয়েছিল আন্দোলনের মুখে এই পদক্ষেপ নিতে।

তিনি আরও বলেন, যেকোনো ধরনের মর্মান্তিক ও অপ্রীতিকর ঘটনায় আমাদের আন্দোলন সংগ্রাম চলবে। প্রশাসনের গাফিলতির বিরুদ্ধে আমরা দাঁড়াবো, আমরা আন্দোলন সংগঠিত করবো। সুষ্ঠু বিচার না পাওয়া পর্যন্ত আমাদের আন্দোলন সংগ্রাম চলবে, আমাদের অবস্থান কর্মসূচি চলবে।

অবন্তিকার আত্মহত্যার ঘটনায় তার সহপাঠী আম্মান সিদ্দিকীর দুই দিনের এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক দ্বীন ইসলামের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৮ মার্চ) বেলা ১১টায় তাদের কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সিদ্দিকের আদালতে হাজির করা হয়। এরপর পুলিশ শিক্ষক দ্বীন ইসলামের দুদিন ও সহপাঠী আম্মানের পাঁচদিনের রিমান্ডের আবেদন করে। এরপর শুনানি শেষে আদালত শিক্ষকের একদিন ও সহপাঠীর দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত