ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

নানা আয়োজনে ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস পালিত

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ২২ নভেম্বর ২০২০, ১৭:০২  
আপডেট :
 ২২ নভেম্বর ২০২০, ১৭:৫৩

নানা আয়োজনে ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস পালিত
৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস পালন

দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪২তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে এ অনুষ্ঠান শুরু হয়।

জাতীয় পতাকা উত্তোলন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান।

পরে আকাশে বেলুন ও পায়রা উন্মুক্ত করেন ভিসি। এছাড়াও দিবসটি উপলক্ষে ক্যাম্পাসে ৪২টি ফলজ ও ওষধি বৃক্ষরোপণ করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। বেলা সাড়ে ১১টায় প্রশাসন ভবনের কনফারেন্স রুমে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে কেক কাটেন তারা।

এ সময় ইবির ভারপ্রাপ্ত রেজিস্টার এসএম আব্দুল লতিফ, শাপলা ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবর রহমান, বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. আহসানুল আম্বিয়াসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

যোহরে নামাজ বাদ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বিশ্ববিদ্যালয়ে সমৃদ্ধি ও সার্বিক মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এদিকে সকাল সাড়ে ১০টায় হল প্রভোস্টগণ স্ব স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করেন। এছাড়াও সন্ধ্যা ৬টায় অনলাইন আলোচনা সভার আয়োজন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত