ঢাকা, বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২০, ২০:০২

প্রিন্ট

এবার সালমান শাহ’র ভক্তের চরিত্রে আফফান মিতুল

এবার সালমান শাহ’র ভক্তের চরিত্রে আফফান মিতুল
বিনোদন ডেস্ক

সালমান শাহ’র ৪৯তম জন্মদিন আজ (শনিবার)। এমন দিনেই প্রকাশ্যে এলো সালমান শাহ কে নিয়ে চলচ্চিত্র নির্মাণের খবর। এর চেয়ে বড় আনন্দের খবর সালমান শাহ ভক্তদের জন্যে আর কী হতে পারে? সালমান শাহ’র বন্ধু চলচ্চিত্র নির্মাতা সায়মন তারিক এবার সেই খবরই দিলেন।

সিনেমার নাম ‘স্বপ্নের ফেরিওয়ালা’। সম্প্রতি এফডিসিতে নাম নিবন্ধন হয়েছে সেই চলচ্চিত্রের।

সিনেমাটির প্রধান চরিত্র সালমান শাহ’র ভক্তের চরিত্রে অভিনয় করবেন এ প্রজন্মের নায়ক আফফান মিতুল। এরই মধ্যে সিনেমাটির চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন তিনি। রনি ফিল্ম ইন্টারন্যাশনাল প্রযোজনা করছে চলচ্চিত্রটির। এতে আফফান মিতুলের বিপরীতে জুটি বাঁধছেন নবাগতা শীতল। অক্টোবর থেকেই সিনেমাটির শুটিং শুরু হবে জানা গেছে। বর্তমানে চলছে সিনেমাটির গান রেকর্ডিংয়ের কাজ।

এছাড়াও ছবিটিতে থাকছে সালমান শাহ কে ঘিরে একটি গান। যেখানে পারফর্ম করতে দেখা যাবে আফফান মিতুলকে।

১৯৯৬ সালের প্রেক্ষাপটে নির্মিত হচ্ছে এই চলচ্চিত্রটি। এতে আফফান মিতুল অভিনয় করবেন কলেজ ছাত্রের ভূমিকায় যিনি সালমান শাহ’র অন্ধ ভক্ত।

গল্পে দেখা যাবে, সালমান শাহ’র সব সিনেমা মিতুল দেখেন পাগলের মতো, করেন তার ভিউকার্ড সংগ্রহ। চালচলনে যিনি অনুকরণ করেন সালমান শাহ কে। এমনকি ভাইয়ের শালী বিপাশার প্রেমের আহ্বানেও সাড়া দেয় না সে শুধু সালমান শাহ’র প্রতি উন্মাদনার জন্যে। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মিতুল ঢাকায় আসে এক ঝলক সালমান শাহ কে দেখবে বলে। আর ঐদিনই মহানায়ক সালমান শাহ’র মৃত্যুর খবর পান মিতুল। ঘটনাক্রমে ঐদিনই ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে মিতুল মারা যান।

এমনই গল্পে নির্মিত হচ্ছে ‘স্বপ্নের ফেরিওয়ালা’ সিনেমাটি। এই সিনেমায় এমন একটি চরিত্রের জন্যে ১৭ সেপ্টেম্বর মিতুল লুকসেট ফটোসেশনে অংশ নেন।

মিতুল বলেন, ‘সিনেমার চরিত্রটির মতো বাস্তবেও আমি সালমান শাহ’র ভক্ত। এমন একটি চরিত্রে সুযোগ পেয়ে উচ্ছ্বসিত আমি। সেই সাথে আমার উপর বেড়ে গেলো অনেক দায়িত্ব। এই মুহূর্তে আমার ধ্যান, জ্ঞান, স্বপ্ন, সাধনা সবকিছুই এই চলচ্চিত্রটি ঘিরে। প্রথমবার আমি কোন চলচ্চিত্রে স্বনামে অভিনয় করছি। সবমিলিয়ে অসাধারণ অনুভূতি। আমি সালমান শাহ ভক্তদের কাছে দোয়া চাচ্ছি।

উল্লেখ্য, ২০১৮ সালে চিত্রনায়িকা সারা জেরিনের বিপরীতে আফফান মিতুলের নায়ক হিসেবে অভিষেক হয় ‘নিশ্চুপ ভালোবাসা’ চলচ্চিত্রের মাধ্যমে। এরপর মিতুলকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। এরই মধ্যে অভিনয় করেছেন ৬টি চলচ্চিত্রে। গেলো সপ্তাহে অভিনয় করলেন ‘সাইকো লাভার’ শিরোনামের ওয়েব সিনেমার নাম ভূমিকায় যেখানে তার বিপরীতে রয়েছেন চিত্রনায়িকা অরিন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত