ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ১৯ মিনিট আগে

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২১, ১৬:৪৮

প্রিন্ট

করোনায় আক্রান্ত সেই ‘কপিলা’

করোনায় আক্রান্ত সেই ‘কপিলা’

বিনোদন প্রতিবেদক

গৌতম ঘোষ পরিচালিত ‘পদ্মা নদীর মাঝি’ সিনেমায় ‘কপিলা’ চরিত্রে অভিনয় করে দারুণ প্রশংসা পান কলকাতার রূপা গাঙ্গুলি। সিনেমাটিতে ব্যবহৃত কুবের ও কপিলার কিছু সংলাপ এখনো মানুষের মুখে মুখে শুনতে পাওয়া যায়। ‘কপিলা’ চরিত্রে অভিনয় করা টালিউডের জনপ্রিয় অভিনেত্রী ও বিজেপি নেত্রী রূপা গাঙ্গুলি করোনায় আক্রান্ত হয়েছেন।

বেশকিছু দিন আগেই তিনি এ ভাইরাসে আক্রান্ত হন। এরপর গত ১৩ এপ্রিল করোনা পরীক্ষা করলে সেটির রিপোর্ট নেগেটিভ আসে। এরপর আবারও পরীক্ষা করলে সে রিপোর্ট পজেটিভ আসে।

গত ১৫ এপ্রিল কোভিড রিপোর্ট হাতে পেয়ে রূপা গাঙ্গুলি তার ফেসবুকে লিখেছেন, ‘সর্বশেষ আমারও কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে। দুঃখিত বন্ধুরা।’

ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন নিয়ে সরগরম। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ করোনায় আক্রান্ত। ভোটের আগে একাধিকবার এ রাজ্যে প্রচারে এসেছিলেন যোগী আদিত্যনাথ। তার সঙ্গে প্রচারে অংশ নিয়েছেন রূপা। এরপর করোনায় আক্রান্ত হওয়ার খবর দিলেন রূপা গাঙ্গুলি।

উল্লেখ্য, রূপা গাঙ্গুলি অভিনেত্রীর বাইরেও একজন গায়িকা। ১৯৮৬ সালে বিজয় চট্টোপাধ্যায়ের ‘নিরুপমা’ছবিতে প্রথম অভিনয় করেন রূপা। এরপরের বছর রমাপ্রসাদ বণিকের ‘মুক্তবন্ধ’ ধারাবাহিকে অভিনয় করার পরে তার পরিচিতির বিস্তার হয়। বি আর চোপড়ার ‘মহাভারত’ ধারাবাহিকে দ্রৌপদীর ভুমিকায় অভিনয় করে তিনি খ্যাতির শীর্ষে পৌঁছে যান। ২০১১ সালে অদিতি রায়ের অবশেষে ছবিতে ‘দূরে কোথাও’ ও ‘আজি বিজন বনে’ এই দুটি রবীন্দ্রসঙ্গীতের জন্য তিনি শ্রেষ্ঠ নেপথ্য গায়িকার জাতীয় পুরস্কার অর্জন করেন রূপা।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত