ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

সালমান শাহ হত্যা রহস্য: সামিরা কোথায়?

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৭, ১৬:০৫  
আপডেট :
 ০৮ আগস্ট ২০১৭, ১৬:১২

সালমান শাহ হত্যা রহস্য: সামিরা কোথায়?

মৃত্যুর প্রায় ২১ বছর পরও সালমান শাহকে নিয়ে একটুও আগ্রহ কমেনি বাংলার মানুষের। সুদর্শন চেহারা ও অভিনয় গুণে যেই জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি, সেটা ক্রমশ বেড়েই চলেছে। তবে অমর এই নায়কের অকাল প্রয়াণ সবাইকে ভাসিয়েছে দুঃখের সাগরে।

কিন্তু সালমানের চলে যাওয়া স্বাভাবিক ছিলো না। নিজের ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছিলো তার লাশ। কেউ কেউ সালমানের মৃত্যুকে আত্মহত্যা বলা আখ্যা দিলেও সালমান ভক্ত ও তার পরিবারের জোর দাবি তাকে খুন করা হয়েছে। দুই ধরণের মন্তব্য নিয়ে একটি রহস্য জমাট বাঁধে। দীর্ঘ ২১ বছর পেরিয়ে গেলেও খোলেনি সেই রহস্যের জট।

সোমবার (৭ আগস্ট) সালমান শাহ হত্যা রহস্য সম্পর্কে বেরিয়ে আসে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য। যুক্তরাষ্ট্র প্রবাসী রাবেয়া সুলতানা রুবি নামক এক নারী ভিডিও বার্তায় বলেন, সালমান শাহ আত্মহত্যা করেননি। তাকে হত্যা করা হয়েছে। এবং সেই হত্যার পেছনে দায়ী সালমানের স্ত্রী সামিরা ও তার পরিবার। এমনকি হত্যাকাণ্ডে রুবির স্বামী ও ভাইও জড়িত বলে স্বীকার করেছেন তিনি। এখানে উল্লেখ করা দরকার, রুবি হচ্ছেন সালমান শাহ হত্যা মামলার ৭ নম্বর আসামী।

রুবির দেওয়া এমন তথ্যের ভিত্তিকে গোটা দেশে সালমান শাহকে নিয়ে আবারো আলোচনা শুরু হয়েছে। তার ভক্তরা বিচারের জোর দাবি জানাচ্ছেন। সালমান শাহ’র মা নীলা চৌধুরীও একই দাবি জানিয়ে সরকারের সহযোগিতা চাচ্ছেন। নীলা চৌধুরী বলেছেন যে, সামিরা যেন পালিয়ে যেতে পারে। ঢাকা এয়ারপোর্ট যেন ছাড়তে না পারে।

নীলা চৌধুরীর এই কথায় সবার মনে একটি প্রশ্ন জেগেছে। সামিরা কোথায়? এতো দিন সবাই জানতো, সামিরা থাইল্যান্ডে থাকেন। কিন্তু থাইল্যান্ডেই যদি থাকেন, তাহলে তো সালমানের মা নীলা চৌধুরী পালিয়ে যাওয়ার কথাটা বলতেন না। এই সুত্রেই সবাই মনে করছেন সামিরা বর্তমানে বাংলাদেশেই রয়েছেন।

সালমানের মৃত্যুর কয়েক বছর পর সামিরা বিয়ে করেছিলেন মুস্তাক ওয়াইজ নামে এক ব্যবসায়ীকে। সামিরার এই সংসারে এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। স্বামী-সন্তান নিয়ে সামিরা থাইল্যান্ডেই সংসার করেন বলে জানতো সবাই। তবে মঙ্গলবার (৮ আগস্ট) একটি টেলিভিশনের সাক্ষাৎকারে দেখা গেছে মুস্তাককে। সেখানে তিনি সামিরাকে নির্দোষ বলেই দাবি করেছেন।

এখন প্রশ্ন হলো, সামিরার বর্তমান স্বামী অর্থাৎ মুস্তাক যদি দেশেই থাকেন, তাহলে সামিরাও নিশ্চয়ই দেশেই রয়েছেন। তাই তাকে খোঁজার ব্যাপারেও জোর দাবি উঠছে সালমান ভক্তদের মধ্য থেকে।

চলচ্চিত্র ইন্ডাস্ট্রি সুত্রে খবর আছে, সালমান-শাবনুর জুটিকে নিয়ে কিছু গুঞ্জন ছড়িয়েছিলো সেই সময়। আর এ কারণে সামিরার সঙ্গে সালমানের মনোমালিন্য ঘটতে থাকে। তবে আরেকটি চমকপ্রদ কথা হলো, সামিরার সঙ্গে বিতর্কিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদের সঙ্গে নাকি অবৈধ সম্পর্ক গড়ে উঠেছিল এবং এ দু’জন মিলেই সালমানকে হত্যা করেছে।

এই অভিযোগ ছিলো সালমান শাহ’র মা নীলা চৌধুরীর। তাই তিনি পুত্রবধূ সামিরা হক, চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইসহ, ১১ জনকে আসামী করে মামলা দায়ের করেছিলেন।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত