ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বলিউডের তরুণ তারকাদের পারিশ্রমিক কত?

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৪

বলিউডের তরুণ তারকাদের পারিশ্রমিক কত?

বিশ্ব চলচ্চিত্রে অন্যতম ইন্ডাস্ট্রি বলিউড। মুম্বাইয়ের এই সিনেমা পাড়ায় হাজার হাজার কোটি টাকার ব্যবসা হয়। এখান থেকে তৈরি হওয়া তারকারা বিশ্বব্যাপীও প্রভাব বিস্তার করেন। সুতরাং বলিউড তারকাদের পারিশ্রমিক নিঃসন্দেহে বড় অংকের। সালমান খান, শাহরুখ খান কিংবা দীপিকা পাড়ুকোনরা একেকটি ছবির জন্য বিশাল অংকের পারিশ্রমিক নেন, সেটা সবারই জানা।

তবে এই সময়কার তথা বলিউডের তরুণ তারকাদের পারিশ্রমিক কত? টাইগার শ্রফ, ভূমি পেডনেকর কিংবা উর্বশী রাউতেলার মতো তারকারা কত নেন ছবি প্রতি? চলুন জেনে সেই তথ্য...

টাইগার শ্রফ: হ্যান্ডসাম হাঙ্ক টাইগার শ্রফ এখন প্রতিটি ছবির জন্য ১২ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন। ‘বাঘি টু’ সুপার হিট হওয়ার পর থেকেই পারিশ্রমিকের অঙ্কটা বাড়িয়ে দিয়েছেন জ্যাকি শ্রফের পুত্র। এই প্রজন্মের সেরা অ্যাকশন হিরোদের কথা বলতে গেলে প্রথমেই মাথায় আসবে টাইগারের কথা।

উর্বশী রাউতেলা: বলিউডের এই সময়কার অন্যতম আবেদনময়ী অভিনেত্রী তিনি। সর্বশেষ ‘হেট স্টোরি ফোর’ ছবিতে উষ্ণতার জোয়ার এনেছিলেন তিনি। এই ছবির জন্য উর্বশী নিয়েছিলেন প্রায় ৩ কোটি রুপি।

নুসরাত ভারুচা: ‘লাভ সেক্স অউর ধোকা’ ছবি দিয়ে বলিউডে পা রাখেন নুসরাত ভরুচা। তারপর ‘প্যায়ার কে পাঞ্চনামা’র দুটো পার্ট, ‘আকাশবাণী’ এই কয়েকটা ছবিতেই মাত্র অভিনয় করেছেন নুসরাত। তার সর্বশেষ ছবি ‘সোনু কে টিটু কি সুইটি’র জন্য ১ কোটি রুপি নিয়েছিলেন তিনি। ছবিটি সুপারহিট হওয়ায় নায়িকা যে পারিশ্রমিকের অঙ্ক আরও বাড়াবেন তা বোঝাই যাচ্ছে।

জাইরা ওয়াসিম: এখনও ১৮ বছর বয়স হয়নি জাইরা ওয়াসিমের। ‘দঙ্গল’-এ তার অভিনয় দর্শক মহলে খুব প্রশংসিত হয়েছিল। ফের আমির খানের সঙ্গেই ‘সিক্রেট সুপারস্টার’ ছবিতে দেখা গেল জাইরাকে। আর এই ছবির জন্য দেড় থেকে দুই কোটি রুপি পারিশ্রমিক নিয়েছিলেন অভিনেত্রী।

ভূমি পেদনেকার: বেশ স্থূলকায় ফিগার নিয়েই বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন ভূমি পেদনেকার। যদিও পরের ছবির জন্য নিজের ওজন কমিয়ে ছিলেন ভূমি। ‘টয়লেট এক প্রেম কথা’ ছবিটির জন্য ২ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছিলেন অভিনেত্রী।

দিশা পাটানি: টাইগার শ্রফের সঙ্গে জুটি বেঁধে ‘বাঘি টু’ করেছিলেন দিশা পটানি। সেই ছবি বিপুল হিট করেছিল। আর দিশা এই ছবির জন্য পেয়েছিলেন প্রায় ৫ কোটি রুপি।

জিম সার্ব: ‘নীরজা’ ছবির মাধ্যমে বলিউড অভিষেক হয়েছিল অভিনেতা জিম সার্ব-এর। তবে ‘পদ্মাবত’ ছবিতে মালিক কাফূরের চরিত্রে খুব জনপ্রিয় হয়েছিলেন জিম। আর ওই ছবির জন্য ৭০ লাখ রুপি পারিশ্রমিক নিয়েছিলেন এই অভিনেতা। সম্প্রতি ‘সঞ্জু’ ছবিতেও দেখা গিয়েছিল জিম সার্বকে।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত