ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

উড়ছেন ফারহান

  নাজমুল হোসেন

প্রকাশ : ২৭ জুলাই ২০১৯, ১২:৩১  
আপডেট :
 ২৭ জুলাই ২০১৯, ১২:৩৩

উড়ছেন ফারহান

পুরো নাম মুশফিক আর ফারহান। তবে পরিচিতি পেয়েছেন রেডিও জকি (আরজে) ফারহান নামে। আকর্ষণীয় কণ্ঠ আর চমৎকার উপস্থাপনায় শ্রোতাদের মুগ্ধ করে লাভ করেছেন অসামান্য জনপ্রিয়তা।

তবে সেই রেডিওর ভুবনে পদচারণা কমিয়ে দিয়েছেন ফারহান। কারণ তিনি বর্তমানে বেশি মনোযোগ দিচ্ছেন অভিনয়ে। বিভিন্ন নাটক-টেলিফিল্মে অভিনয় করে ইতোমধ্যে আলোচনার টেবিলে জায়গা করে নিয়েছেন। যার সুবাদে তার ঝুলিতে যোগ হচ্ছে প্রচুর কাজ।

গত ঈদুল ফিতরে ফারহান অভিনীত ১৭টি এক পর্বের নাটক ও সাত পর্বের একটি ধারাবাহিক নাটক প্রচার হয়। এর বেশিরভাগই পেয়েছে দর্শকপ্রিয়তা। যেমন- ‘বাদলা’ নাটকে তার অভিনয় দারুণভাবে প্রশংসিত হয়েছে। সহজ সরল জীবনের দুনিয়ার চরম বাস্তবতা এই নাটকে ফুটিয়ে তুলেছেন তিনি। এছাড়া ‘ব্লেড’ শর্টফিল্মটিও ঈদে আলোচনায় ছিল। তবে গেল বৈশাখে তার ও পারসা ইভানা অভিনীত ‘এ শহরের পাখিগুলো একা’ ব্যাপক জনপ্রিয়তা পায়। নাটকটির একটি গান রীতিমত ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

ছোটপর্দার এ তারকা সাবলীল অভিনয় দিয়ে ইতিমধ্যেই দর্শক হৃদয়ে পাকা স্থান করে নিয়েছেন। নিজের কাজ দিয়ে হয়ে উঠেছেন পরিচালকদের আস্থা। কাজ করছেন দেশের প্রথম সারির পরিচালকদের সঙ্গে। ফারহানের নাটক মানেই ইউটিউবে লাখ লাখ ভিউ।

২০১৬ সালে পরিচালক বান্নাহ’র হাত ধরে নাটকে আসা মুশফিক আর ফারহান এখন ক্যারিয়ারের সেরা সময় পার করছেন। নাটকের ব্যস্ততা আর দর্শদের ভালোবাসায় উড়ছেন তিনি।

অভিনয় জীবনে বলিউডের নওয়াজউদ্দিন সিদ্দিকী এবং বাংলাদেশের আফরান নিশোকে অনুসরণ করেন ফারহান। অভিনয়ের পাশাপাশি তিনি লেখালেখিও করেন। গত বছর বই মেলায় ফারহানের ‘লিসেনার ডায়েরি’ নামে একটি বই প্রকাশ হয়েছিলো। শ্রোতাদের অনুরোধে তিনি এবার লিখেছেন ‌‘আরজে হওয়ার সহজ উপায়’ ও ‘লিসেনার ডায়েরি-২’। যেগুলো আগামী বই মেলায় পাওয়া যাবে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত