ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

যে কারণে হঠাৎ অসুস্থ নুসরত

  কলকাতা প্রতিনিধি

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ১১:২৭

যে কারণে হঠাৎ অসুস্থ নুসরত
ফাইল ফটো

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন টালিউডের বিউটি কুইন ও পশ্চিমবঙ্গের বসিরহাটের সংসদ সদস্য নুসরাত জাহান। রোববার রাতে শ্বাসকষ্ট নিয়ে তিনি ভর্তি হন ইএম বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে। বর্তমানে তিনি সেখানকার নিবিড় পরিচর্চা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসকরা প্রাথমিকভাবে জানিয়েছেন, কোনও ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়ার জেরেই তিনি অসুস্থ হয়ে পড়েছেন। তবে সোমবার সকালের তার শারীরিক অবস্থার খানিকটা উন্নতি হয়েছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

জানা গিয়েছে, কিছুদিন ধরে খুব একটা সুস্থ ছিলেন না নুসরত। তা সত্ত্বেও তিনি সক্রিয়ভাবে সমস্ত কাজকর্ম চালাচ্ছিলেন। এমনকী সপ্তাহখানেক আগে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চেও দেখা গিয়েছিল তাকে। কিন্তু রোববার রাতে আচমকাই তার প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শমতো তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভরতি হন তৃণমূল সাংসদ। শ্বাসকষ্ট কমাতে জরুরি ভিত্তিতে চিকিৎসা শুরু হয় তার। তৈরি হয় একটি মেডিক্যাল টিমও। সেই টিমের সদস্যরাই নুসরতকে পরীক্ষা করার পর প্রাথমিকভাবে বুঝতে পারেন কোনও ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে তার এই শ্বাসকষ্ট শুরু হয়েছে। রাতভর তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। সকালের দিকে নুসরতের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। তবে এখনও বেশ খানিকটা সময়ে তাকে পর্যবেক্ষণে রাখতে হবে বলে মনে করছেন চিকিৎসকরা।

এদিকে, নুসরতের অসুস্থতার খবর পেয়ে উদ্বিগ্ন হয়ে ওঠেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী নিজে নুসরতের শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন। নুসরত যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন, সেই শুভেচ্ছাবার্তা দিয়ে পরিবারের সদস্যদের পাশে থাকার কথাও জানিয়েছেন মমতা।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত