ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৯, ০২:৪৭

প্রিন্ট

ঝড়ে মোবাইল নেটওয়ার্ক ব্যাহত

ঝড়ে মোবাইল নেটওয়ার্ক ব্যাহত
জার্নাল ডেস্ক

সাম্প্রতিক সময়ে ঝড়ের কারণে বিদ্যুৎ বিভ্রাট চরম পর্যায়ে পৌঁছেছে। যার ফলে দেশব্যাপী মোবাইল নেটওয়ার্কে নেতিবাচক প্রভাব পড়ছে। মোবাইল নেটওয়ার্ক সাইটগুলোতে একবার বিদ্যুৎ চলে গেলে তা ফিরে আসতে ঘণ্টার পর ঘণ্টা লেগে যাচ্ছে। এর ফলে নিরবিচ্ছিন্ন মোবাইল সেবা দেওয়া সম্ভব হচ্ছে না বলে জানিয়েছে মোবাইলফোন অপারেটরগুলোর সংগঠন অ্যামটব।

সর্বশেষ শনিবার রাতের ঝড়ে সারাদেশে মোবাইল ফোন অপারেটরগুলোর ৫০ ভাগ নেটওয়ার্ক সাইট বাণিজ্যিক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। এই সময়ে অপারেটররা ৮ ঘন্টা পর্যন্ত নিজেদের ব্যবস্থায় নেটওয়ার্ক চালায়। এরপর সাইট নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে পড়ে।

মোবাইল ফোন অপারেটরগুলোর সংগঠন অ্যামটব বলছে, গ্রিড লাইনে কর্মরত কর্মীরা অনেক চেষ্টা করলেও সংযোগ ফিরে পেতে কখনো কখনো ২০ ঘন্টার মতো লাগছে।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে অ্যামটব বলেছে, দেখা যাচ্ছে ঝড় শুরুর আগে বাণিজ্যিক বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করে দেওয়া হচ্ছে। গ্রিড লাইনে কর্মরত কর্মীরা প্রাণান্ত চেষ্টা করলেও সংযোগ ফিরে পেতে কখনও কখনও ২০ ঘণ্টার মতো লেগে যায়। বিদ্যুৎ না থাকলে অপারেটররা ৮ ঘণ্টা পর্যন্ত নিজেদের ব্যবস্থায় নেটওয়ার্ক চালাতে পারে, কিন্তু এর বেশি হলে সাইট সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

বিদ্যুৎ বিভ্রাট বা ঘাটতির কারণে মোবাইল সাইটে সংযোগ বিচ্ছিন্ন না থাকে এবং মোবাইল গ্রাহকেরা সেবা থেকে বঞ্চিত না হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এক বিবৃতিতে সেই অনুরোধ জানিয়েছে অ্যামটব।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close