ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

কাশ্মীরে ভারতীয় সেনা হামলায় দুই বিদ্রোহী নিহত

কাশ্মীরে ভারতীয় সেনা হামলায় দুই বিদ্রোহী নিহত

ফের উত্তপ্ত হয়ে উঠেছে ভারত অধিকৃত কাশ্মীর। শনিবার ভোরে সেখানে ভারতীয় সেনার হাতে দুই কাশ্মীরি বিদ্রোহী নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। নিহতদের লস্কর-ই-তৈয়বার সদস্য বলে দাবি করেছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো।

দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার সঙ্গম এলাকায় এনকাউন্টার চলাকালীন ভারতীয় সেনাবাহিনীর গুলিতে মৃত্যু হল ওই দুই কাশ্মীরি যুবকের।

শুক্রবার মাঝরাতের পর কাশ্মীরের অনন্তনাগ জেলার সঙ্গম এলাকায় বিদ্রোহীদের সঙ্গে ভারতীয় জওয়ানদের বন্দুকযুদ্ধ শুরু হয়। শনিবার ভোর ৫ টা নাগাদ সেনাদের গুলির দুই বিদ্রোহী নিহত হন। পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে কলকাতাটুয়েন্টি ফোর। নিহদের একজনের নাম ফুরকান। তার বাড়ি অনন্তনাগ জেলাতেই।

জম্মু কাশ্মীরের পুলিশ ইন্সপেক্টর বিজয় কুমার বলেন, গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার সন্ধ্যায় বিদ্রোহীদের খোঁজে তল্লাশি শুরু হয়। সেখানেই গুলি বিনিময়ে লড়াইয়ে মৃত্যু হয় ওই দুই জঙ্গির।

এর আগে গত বৃহস্পতিবার পুলওয়ামায় এনকাউন্টারে মৃত্যু হয় তিন হিজবুল মুজাহিদিন জঙ্গি। সূত্র মারফত ত্রালের শেরাবাদে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পায় নিরাপত্তা বাহিনী। পুলিশের সঙ্গে যৌথভাবে সেখানে অভিযানে যায় সেনা। সেনা-পুলিশ ওই এলাকায় অভিযানে নামলে সেখানে আগে থেকে লুকিয়ে থাকা তথাকথিত জঙ্গিরা গুলি ছুড়তে শুরু করে। এসময় ভারতীয় সেনার গুলিতে ওই তিন কাশ্মীরি যুবক প্রাণ হারান। তাদের নাম জেহাঙ্গীর ওয়ানি, রাজা মকবুল ও সাদাত। ওয়ানি ও মকবুলেরর বাড়ি ত্রালে। সাদাতের বাড়ি অনন্তনাগের বীজবেহরায়।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত