ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৭ মিনিট আগে
শিরোনাম

কানাডায় ছুরি হামলা: গ্রেপ্তারের পর সন্দেহভাজনের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৯

কানাডায় ছুরি হামলা: গ্রেপ্তারের পর সন্দেহভাজনের মৃত্যু
ছবি: আল-জাজিরা

কানাডায় সাসকাচুয়ান প্রদেশে ছুরি নিয়ে হামলা চালিয়ে ১০ জনকে হত্যা এবং ১৮ জনকে আহত করার ঘটনার এক সন্দেহভাজন পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পর হাসপাতালে মারা গেছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসি জানিয়েছে, বুধবার বিকালে সাসকাচুয়ান প্রদেশেরই রসটার্ন শহরে গাড়ি নিয়ে ধাওয়া করে মাইলস স্যান্ডারসন (৩২) নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

দেশটির সহকারী পুলিশ কমিশনার রন্ডা ব্ল্যাকমোর রাতে এক সংবাদ সম্মেলনে বলেন, স্যান্ডারসন এক বাড়ির বাইরে থেকে একটি গাড়ি চুরি করেছেন বলে খবর পেয়েছিলেন তারা। ওই গাড়ি নিয়ে ঘণ্টায় দেড়শ কিলোমিটার গতি তুলে পালানোর চেষ্টা করছিলেন স্যান্ডারসন। পুলিশ তখন ধাওয়া করে রসটার্ন শহরের কাছে তাকে ধরে ফেলে এবং সেই গাড়ির ভেতরে একটি ছুরি পাওয়া যায়। গ্রেপ্তারের পরপরই স্যান্ডারসন অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয় এবং সেখানে তার মৃত্যু হয় বলে পুলিশ কর্মকর্তা ব্ল্যাকমোর জানান।

বিবিসি আরও জানায়, গ্রেপ্তারের সময় তোলা ছবিতে স্যান্ডারসনকে দাঁড়ানো অবস্থাতেই দেখা গিয়েছিল। কেন তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন, ঠিক কী কারণে তার মৃত্যু হয়েছে, এসব প্রশ্নের স্পষ্ট কোনো উত্তর পুলিশের সংবাদ সম্মেলনে দেয়া হয়নি।

পুলিশ বলছে, মাইলস স্যান্ডারসনের ভাই ডেমিয়েন স্যান্ডারসনও হামলায় জড়িত ছিলেন। সোমবার জেমস স্মিথ ক্রি নেশন এলাকা থেকে ডেমিয়েনের লাশ উদ্ধার করা হয়। তিনি তার ভাইয়ের হাতেই খুন হয়েছেন কি না, পুলিশ তা তদন্ত করে দেখছে।

আদিবাসী অধ্যুষিত জনবিরল সাসকাচুয়ান প্রদেশের ১৩টি এলাকায় রোববার ভোরে ছুরি নিয়ে ওই হামলার ঘটনা ঘটে। আহতদের মধ্যে দশজন এখনও হাসপাতালে রয়েছেন, এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

বাংলাদেশ জার্নাল/মনির

  • সর্বশেষ
  • পঠিত