ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

টানা তৃতীয়দিনের মতো কিয়েভে ভয়াবহ হামলা চালাল রাশিয়া

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩০ মে ২০২৩, ১৫:০৮

টানা তৃতীয়দিনের মতো কিয়েভে ভয়াবহ হামলা চালাল রাশিয়া
ছবি- সংগৃহীত

ইউক্রেনের রাজধানী কিয়েভে ব্যাপক বিমান ও ড্রোন হামলা অব্যাহত রেখেছে রাশিয়া। স্থানীয় সময় মঙ্গলবার সকালের রুশ বাহিনী এ হামলা চালায়। এতে একজন নিহত ও তিনজন আহত হয়েছে বলে জানিয়েছে কিয়েভের সামরিক প্রশাসন। এ নিয়ে টানা তৃতীয়দিন কিয়েভে হামলা চালালো মস্কো। মঙ্গলবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয় শহরের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা থেকে গোলাবর্ষণ করে ধ্বংস করা হচ্ছে ড্রোন ও ক্ষেপণাস্ত্র। একইসঙ্গে বিভিন্ন এলাকায় সতর্কতামূলক সাইরেন বাজানো হয়েছে।

কিয়েভের সামরিক প্রশাসনের হিসেবে, সর্বশেষ হামলায় ২০টিরও বেশি কামিকাজে ড্রোন ধ্বংস করা হয়েছে। ধ্বংসাবশেষ পড়ে বহুতল ভবনে আগুন লেগেছে।

এক বিবৃতিতে প্রশাসন জানায়, দক্ষিণাঞ্চলীয় হলোসিভস্কি অঞ্চলের একটি বহুতল ভবনের উপরের দুটি তলা ধ্বংস হয়ে গেছে। ধ্বংসস্তূপের নিচে লোকজন থাকতে পারে।

এদিকে দিনিপ্রো নদীর ওপারে ডার্নিটস্কি জেলায় দুটি ভবনে আগুন লেগেছে এবং বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে কিয়েভের মেয়র ভাইটালি ক্লিটসচকো জানান, ব্যাপক হামলা শুরু হয়েছে। কেউ নিরাপদ আশ্রয় ত্যাগ করবেন না।

চলতি মাসে ইউক্রেনের রাজধানীতে একের পর এক ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে রাশিয়া। বিশেষ করে হামলাগুলো তারা রাতেই চালাচ্ছে। আজ সহ এই মে মাসে রাশিয়ার ১৭তম হামলার মুখোমুখী হলো কিয়েভ।

এর আগে রোববার রাতের আঁধারে কিয়েভে হামলা চালিয়েছিল রাশিয়া। ওই হামলাকে যুদ্ধ শুরুর পর থেকে কিয়েভে রাশিয়ার সবচেয়ে বড় ড্রোন হামলা বলে মনে করা হচ্ছে। ব্যাপক ওই হামলায় একজন নিহত ও আরও কয়েকজন আহত হন। এছাড়া একইদিন কিয়েভের ওপর ৩৬টি ড্রোন ভূপাতিত করা হয় বলেও দাবি করে ইউক্রেনীয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত