ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

জো বাইডেনের ‘অপহরণে‘র ভিডিও প্রকাশ, সমালোচনার মুখে ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩১ মার্চ ২০২৪, ০৯:৫৪  
আপডেট :
 ৩১ মার্চ ২০২৪, ০৯:৫৮

জো বাইডেনের ‘অপহরণে‘র ভিডিও প্রকাশ, সমালোচনার মুখে ট্রাম্প
ফাইল ছবি।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি একটি ভিডিও পোস্ট করে তীব্র সমালোচনার মুখে পড়েছেন। ভিডিওতে দেখা যায়, যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন একটি পিকআপ ট্রাকের পেছনে হাত-পা বাঁধা অবস্থায় মেঝেতে শুয়ে আছেন।

স্থানীয় সময় শুক্রবার (২৯ মার্চ) ট্রাম্প তার নিজস্ব সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে জো বাইডেনের ‘অপহরণের’ ওই ভিডিওটি পোস্ট করেন। আসন্ন নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে ফের দ্বিতীয়বারের মতো মুখোমুখি হচ্ছেন ডেমোক্রেট জো বাইডেন এবং রিপাবলিকান ট্রাম্প। খবর দ্য গার্ডিয়ানের।

প্রায় সাত সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, পিকআপের পেছনে বর্তমান প্রেসিডেন্টের একটি ছবি প্রিন্ট করে লাগানো হয়েছে। অর্থাৎ তাকে অপহরণ করা হয়েছে- এমনটাই বোঝানো হয়েছে ছবিতে। যদিও ছবিটি পুরোপুরি ডক্টরেট (সম্পাদিত)। পতাকা ও ডেকাল সম্বলিত দুটি ট্রাক ট্রাম্পের প্রতি সমর্থন জানাচ্ছে, যেখানে দ্বিতীয় ট্রাকের পেছনে ছিল বাইডেনের ছবি।

এ ঘটনায় ডেমোক্র্যাট সমর্থকেরা ট্রাম্পকে ‘দানব’ বলেও আখ্যা দিয়েছেন। ভিডিওটি শেয়ার করে ৭৭ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্প ক্যাপশন লিখেছেন, ‘৩/২৮/২৪, লং আইল্যান্ড, নিউ ইয়র্ক।’

ভিডিও পোস্ট করা মাত্রই বাইডেনের সমর্থকদের তোপের মুখে পড়েছেন ট্রাম্প। বাইডেনের প্রচারণার যোগাযোগবিষয়ক পরিচালক মাইকেল টেইলর বলেন, শুক্রবার রাতে ট্রাম্পের পোস্ট করা ছবিটি তার বিরোধীদের শারীরিকভাবে ক্ষতির করার ইঙ্গিত দিচ্ছে।

তিনি আরও বলেন, ট্রাম্প প্রতিনিয়তই রাজনৈতিক সহিংসতাকে উসকে দিচ্ছেন। এখন সময় এসেছে যেন মানুষ তাকে বয়কট করার।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত