ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ঈদের দিনে স্কুল বাস উল্টে ৬ শিক্ষার্থী নিহত, অধ্যক্ষসহ গ্রেপ্তার ৩

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১২ এপ্রিল ২০২৪, ০১:৩৩

ঈদের দিনে স্কুল বাস উল্টে ৬ শিক্ষার্থী নিহত, অধ্যক্ষসহ গ্রেপ্তার ৩
সংগৃহীত ছবি

পবিত্র ঈদুল ফিতরের দিনে ভারতের হরিয়ানায় স্কুল বাস উল্টে ৬ শিক্ষার্থী নিহত হয়েছে। আহত হয়েছে ২০ জনের বেশি। এ ঘটনায় স্কুলের অধ্যক্ষসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। খবর এনডিটিভি’র।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) এক প্রতিবেদনে সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, দেশটির হরিয়ানার মহেন্দ্রগড়ে স্কুলে যাওয়ার পথে বাসটি একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়। এতে হতাহতের ঘটনা ঘটে। পুলিশ জানায়, বাসের চালক মদ্যপ অবস্থায় বাসটি চালাচ্ছিল।

এ ঘটনায় জড়িত তিনজনের মধ্যে একজন হলেন স্কুলের অধ্যক্ষ যাকে এরই মধ্যে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া গাছের সঙ্গে ধাক্কা খাওয়ার ঠিক আগে বাস থেকে লাফিয়ে পড়া চালককেও স্কুলের সেক্রেটারিসহ হেফাজতে নেওয়া হয়েছে।

জিএল পাবলিক স্কুলের বাসটির ফিটনেস সার্টিফিকেটের মেয়াদ ২০১৮ সালেই শেষ হয়েছিল। এ ঘটনায় বাসের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে এবং ঈদের দিন স্কুল খোলা রাখা নিয়ে বিতর্ক উঠেছে।

রাজ্যের শিক্ষামন্ত্রী সীমা ত্রিখা বলেছেন, কেন ছুটির দিনে স্কুল খোলা রাখা হয়েছে সে বিষয়ে জানতে তদন্ত করা হচ্ছে। তিনি বলেন যে স্কুলটি বন্ধ রাখা উচিত ছিল এবং এ বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

এমন মর্মান্তিক ঘটনায় চালকসহ স্কুল ও বাস মালিকদের এ বিষয়ে জবাবদিহি করতে হবে বলেও জানান তিনি। যদি (স্কুল বাস) চালককে মাতাল অবস্থায় পাওয়া যায়, তাহলে এ ঘটনার জন্য স্কুলকর্তৃপক্ষ দায়ী থাকবে। এই ধরনের ক্ষেত্রে চালক, স্কুলের অধ্যক্ষ এবং বাস মালিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে।

এদিকে একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, চালকের মেডিকেল পরীক্ষায় নিশ্চিত হওয়া গেছে যে তার রক্তে অ্যালকোহল ছিল।

কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনার পর হাসপাতালে ভর্তি হওয়া ছাত্রদের মধ্যে ১৪ জনকে ছেড়ে দেওয়া হলেও তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত