ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

ফ্লাইওভার থেকে যাত্রীবাহী বাস পড়ে নিহত ৫, আহত ৪০

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ০৪:০৯  
আপডেট :
 ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৪০

ফ্লাইওভার থেকে যাত্রীবাহী বাস পড়ে নিহত ৫, আহত ৪০

ভারতের উড়িষ্যা রাজ্যে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস ফ্লাইওভার থেকে নিচে পড়ে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চারজন পুরুষ এবং একজন নারী রয়েছেন। এছাড়াও দুর্ঘটনায় প্রায় ৪০ জনের বেশি যাত্রী আহত হয়েছেন। বাসটিতে প্রায় ৫০ জন যাত্রী ছিল। খবর হিন্দুস্তান টাইমস।

সোমবার (১৫ এপ্রিল) রাতে উড়িষ্যা জাজপুর এলাকার বারবাতি ফ্লাইওভারে ঘটনাটি ঘটেছে। বাসটি উড়িষ্যার পুরী জেলা থেকে কলকাতায় আসছিল।

জানা যায়, রাতে যাত্রীবাহী বাসটি জাতীয় সড়ক ধরে এগোচ্ছিল। পথে ওই রাজ্যের বারবাতি ফ্লাইওভারে ওঠার পর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। তাতেই দুর্ঘটনার কবলে পড়ে যাত্রীবাহী বাসটি।

স্থানীয় পুলিশ জানিয়েছে, আহত ৪০ জনের মধ্যে ৩০ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে সংকটাপন্নদের কটকের এসসিবি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

দুর্ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে বলে জানিয়েছেন ধর্মশালা থানার ইনচার্জ তপন কুমার নায়েক।

ঘটনায় নিহতদের প্রতি শোক প্রকাশ করেছেন উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। তিনি মৃতদের স্বজনদের তিন লাখ রুপি করে দেয়ার ঘোষণা করেছেন।

মাইক্রোব্লগিং সাইট এক্স -এ শোক প্রকাশ করে নবীন পট্টনায়ক লিখেছেন, জাজপুর জেলার বারবাতি স্ট্রিট এলাকায় যাত্রীবাহী বাস দুর্ঘটনার কথা জেনে আমি দুঃখিত। আমি নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। এছাড়া, আমি সকল আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

এর আগে গতবছর ২ জুন উড়িষ্যার বালেশ্বর জেলার বাহাঙ্গা বাজার এলাকায় তিন ট্রেনের একসঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটেছিল। সেটাই ছিল চলমান ট্রেন দুর্ঘটনার মধ্যে সবচেয়ে বড় খবর। হাওড়া শালিমার থেকে চেন্নাইগামী করমন্ডল এক্সপ্রেস, বেঙ্গালুরু- হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস এবং মালবাহী -এই তিন ট্রেনের ভয়ংকর সংঘর্ষে প্রাণ গিয়েছিল তিন শতাধিক যাত্রীর।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত