ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

মাঝ আকাশে ফের রাহুলের বিমানে গোলযোগ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৯, ২০:০৩  
আপডেট :
 ২৬ এপ্রিল ২০১৯, ২১:৪১

ফের রাহুলের বিমানে গোলযোগ

ফের মাঝ আকাশে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিমানে গোলযোগের খবর পাওয়া গেছে। ফলে নির্বাচনী প্রচারে না গিয়ে তাকে দিল্লি ফিরে আসতে হয়েছে।

সূত্র জানায়, শুক্রবার বিহারের সমস্তিপুর, ওড়িশার বালেশ্বর এবং মহারাষ্ট্রের সঙ্গমনেরে জনসভার সূচি নির্ধারিত ছিলো রাহুল গান্ধীর। সমস্তিপুরে সভা হওয়ার কথা ছিল সকাল সাড়ে ১০টায়। সে অনুযায়ী প্রথম বিহারের উদ্দেশেই রওনা দেন তিনি। তখনই বিপত্তি বাধে বলে।

নিজের টুইটার হ্যান্ডলে একটি ভিডিও পোস্ট করেন রাহুল। তাতে দুই চালককে ওই বিমানটিকে নিয়ন্ত্রণে রাখতে দেখা যায়। ভিডিওটি পোস্ট করে রাহুল লেখেন, আজ পটনা যাওয়ার পথে বিমানের ইঞ্জিনে গোলযোগ দেখা দেয়। তাই দিল্লি ফিরে আসতে বাধ্য হই আমরা। সমস্তিপুর, বালেশ্বর এবং সঙ্গমনেরে সভা দেরিতে হবে। অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী।

মার্কিন সংস্থা হকার বিচক্র্যাফ্ট নির্মিত একটি মাত্র ইঞ্জিনযুক্ত আট আসনের কিং এয়ার বি২০০০ বিমানে চেপে রাহুল গান্ধী নির্বাচনী প্রচারে রওনা দিয়েছিলেন। কিন্তু নির্বাচনী প্রচারে সাধারণত একটি মাত্র ইঞ্জিনবিশিষ্ট ছোট বিমান ব্যবহার করা হয় না বলে সংবাদ মাধ্যমকে জানান মুম্বইয়ের উড়ান বিশেষজ্ঞ প্রদীপ থাম্পি।

অবশ্য এ বছর নির্বাচনের তিনমাস আগে থেকেই বিমানের বুকিং শুরু হয়ে গিয়েছিল। হাতের কাছে অন্য কিছু না পেয়েই কংগ্রেস সভাপতি ওই বিমানটিতে উঠেছিলেন বলে জল্পনা। কংগ্রেসের পক্ষে যদিও এখনো পর্যন্ত এ ব্যাপারে কিছু বলা হয়নি। তবে তদন্তের নির্দেশ দিয়েছে বেসামরিক বিমান পরিবহন সংস্থা (ডিজিসিএ)।

এটাই প্রথম নয়, এর আগেও মাঝ আকাশে বিপত্তিতে পড়েছেন রাহুল। গতবছর দিল্লি থেকে কর্নাটকের হুবলি যাওয়ার পথে যান্ত্রিক ত্রুটির কারণে মাঝ আকাশে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে তার বিমান। সে বার কোনোক্রমে পরিস্থিতি সামলে নেন পাইলট। অল্পের জন্য রক্ষা পান কংগ্রেস সভাপতি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত