ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

গরুর মাংস থাকার সন্দেহে মাদ্রাসায় ভাঙচুর, অগ্নিসংযোগ

গরুর মাংস থাকার সন্দেহে মাদ্রাসায় ভাঙচুর, অগ্নিসংযোগ

ভারতে গরুপ্রেমীদের নির্যাতন দিনে দিনে বেড়েই চলেছে। মঙ্গলবার মোদির দল বিজেপিশাসিত উত্তর প্রদেশের ফতেপুর জেলার একটি মাদ্রাসায় গরুর গোশত থাকার সন্দেহে এর ওপর চড়াও হয় কিছু কট্টরপন্থি হিন্দু। প্রথমে তারা ওই মাদ্রাসায় পাথর নিক্ষেপ করে এবংব্যাপক ভাঙচুর চালায়। পরে মুসলিমদের ওই ধর্মীয় প্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেয়।

মঙ্গলবার ওই ঘটনাকে কেন্দ্র করে গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মাদ্রাসা ও এর আশপাশের এলাকায় বিপুল পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, সোমবার মাদ্রাসার পিছন দিকের একটি জায়গায় গবাদি পশুর দেহাবশেষ পাওয়া যায়। ওই ঘটনায় এলাকার মানুষজন ক্ষুব্ধ হয়ে উঠলে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি সামাল দেয়। কিন্তু মঙ্গলবার ফের একই জায়গায় গবাদিপশুর দেহাবশেষ মেলায় ক্ষুব্ধ জনতা মাদ্রাসায় ভাঙচুর চালিয়ে তাতে আগুন ধরিয়ে দেয়। ঘটনাস্থলে দ্রুত পুলিশ পৌঁছে উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করে দেয়। এখনও সেখানে প্রচুর পুলিশ অবস্থান করছে।

এ সম্পর্কে ফতেপুর পুলিশের সুপারিনটেনডেন্ট রমেশ বলেন, মঙ্গলবার সকালে বেহতা গ্রামে গরুর গোশত উদ্ধার হওয়ার গুজব ছড়িয়ে পড়ার পর কিছু অরাজকতা সৃষ্টিকারী ব্যক্তি মাদ্রাসায় হামলা চালিয়ে পাথর নিক্ষেপসহ আগুন ধরানোর চেষ্টা করে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

ওই পুলিশ কর্মকর্তা আরো জানান, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করার পর দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানিয়েছেন।

তবে মাদ্রাসায় হামলার জন্য বেহতা এলাকার বাসিন্দারা পুলিশের উদাসীনতাকে দায়ী করেছেন।

সূত্র: পার্স টুডে

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত