ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

মসজিদে বিমান হামলা চালালো সৌদি, ৭ মুসল্লি নিহত

মসজিদে বিমান হামলা চালালো সৌদি, ৭ মুসল্লি নিহত

ইয়েমেনের রাজধানী সানার উত্তরাঞ্চলের একটি মসজিদে সৌদি আরবের তিন দফা বিমান হামলায় দুই শিশুসহ অন্তত সাতজনের প্রাণহানি ঘটেছে। সোমবার সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের বিমান হামলায় এই প্রাণহানি ঘটে।

দেশটির সংবাদ সংস্থা ইয়েমেনি প্রেস অ্যাজেন্সি বলছে, ইয়েমেনের যাযাবর সম্প্রদায়ের সদস্য সালেহ মুকাফফাহর পরিবারের সদস্যরা আল-সাওয়াদ এলাকায় তাঁবু করে বসবাস করে আসছিলেন। রোববার মধ্যরাতে তারা তাঁবু ছেড়ে ওই মসজিদে আশ্রয় নিয়েছিলেন। সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট মসজিদে আশ্রয় নেয়া পরিবারটিকে লক্ষ্য করে বিমান হামলা পরিচালনা করেছে।

রোববার মধ্যরাতে আল-সাওয়াদ এলাকায় অন্তত ১১ বার বিমান হামলা হয়। এর পরপরই মুকাফফাহর পরিবারের সদস্যরা মসজিদে আশ্রয় নেয়।

শুক্রবার রাজধানী সানায় হুতি নেতৃত্বাধীন সুপ্রিম কাউন্সিলের প্রেসিডেন্ট মাহদি আল-মাশাত সৌদি আরবে আর হামলা চালানো হবে না বলে শান্তি প্রস্তাব দেয়। হুতি বিদ্রোহীদের এই শান্তি প্রস্তাব উপেক্ষা করেই আল সাওয়াদ এলাকায় বিমান হামলা চালায় সৌদি জোট।

মাহদি আল-মাশাত বলেন, আমাদের ভূখণ্ডে হামলা স্থগিত করার ব্যাপারে সৌদি আরবের জবাব পাওয়ার জন্য আমরা অপেক্ষা করছি। যদি সৌদি আরব শান্তি প্রস্তাব প্রত্যাখ্যান করে তাহলে ভূখণ্ড রক্ষায় সব ধরনের অধিকার আমাদের রয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত