ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আমি কোনও দোষ করিনি: ট্রাম্প

আমি কোনও দোষ করিনি: ট্রাম্প

আগামী সপ্তাহের গোড়ার দিকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিশংসন দায়ের করবে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদ। শুক্রবার এ নিয়ে পরিষদের বিচার বিভাগীয় কমিটিতে ভোটাভুটি হয়। সেখানে ২৩-১৭ ভোটে এটি অনুমোদিত হয়। এই অভিশংসনের ঘটনা নিয়ে ক্ষুব্ধ ট্রাম্প।

এ নিয়ে তিনি শুক্রবার রাতে টুইট করেছেন। সেখানে তিনি অভিশংসনের মূল উদ্যোক্তা র‌্যাডিকাল লেফ্ট (অতিবামপন্থী) ও ডেমোক্রেটদের বিরুদ্ধে তোপ দেগেছেন।

টুইটারে প্রেসিডেন্ট ট্রাম্প নিজেকে নির্দোষ দাবি করে বলেন, ‘আমি কোনও দোষ করিনি। আমাকে অযথা ইমপিচ করা হচ্ছে। এটা অত্যন্ত অন্যায়।’

আগামী বছর মার্কিন মুলুকে প্রেসিডেন্ট নির্বাচন। বিশেষজ্ঞদের বক্তব্য, অভিশংসনই আগামী দিনে প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে শক্তিশালী হাতিয়ার হয়ে উঠতে পারে বিরোধীদের।

শুক্রবার যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের বিচারবিভাগীয় কমিটি ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও কংগ্রেসের কার্যক্রমে বাধা দান সংক্রান্ত দুটি অভিযোগে অনুমোদন দিয়েছে। কংগ্রেসের গুরুত্বপূর্ণ এ কমিটিতে অনুমোদন পাওয়ার পর কয়েকদিনের মধ্যেই অভিযোগ দুটি নিয়ে প্রতিনিধি পরিষদের পূর্ণাঙ্গ অধিবেশনে ভোটাভুটি হবে। এই ভোটাভুটিতে ট্রাম্প হারবেন বলেই ধারণা করা হচ্ছে।

প্রতিনিধি পরিষদের ভোট বিপক্ষে গেলে উচ্চকক্ষ সিনেটে শুরু হবে প্রেসিডেন্টকে অভিশংসনের চূড়ান্ত বিচার। এর আগে শুক্রবার মাত্র ১০ মিনিটের শুনানি শেষেই ট্রাম্পের বিরুদ্ধে আনা দুই অভিযোগে অনুমোদন দেয় বিচারবিভাগীয় কমিটি।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত