ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

বর্ষিয়ান সাংবাদিক তোয়াব খানের দাফন সম্পন্ন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২২, ১৯:৩৬

বর্ষিয়ান সাংবাদিক তোয়াব খানের দাফন সম্পন্ন

বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানকে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে। সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে তার বড় মেয়ে এশা খানের কবরে তাকে দাফন করা হয়।

সাংবাদিক তোয়াব খান নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম ও দৈনিক বাংলার সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।

দাফনের আগে সোমবার গুলশান সেন্ট্রাল মসজিদে আছরের নামাজের পর তোয়াব খানের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে তার স্ত্রী হাজরা খান, মেয়ে তানিয়া খান, ছোট ভাই ওবায়দুল কবির বাচ্চু, ভাগ্নে সেলিম খান, ফুফাতো ভাই অভিনেতা তারিক আনামসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

দাফন শেষে মরহুমের ছোটভাই ওবায়দুল কবির জানান, আগামী বুধবার বাদ আসর তোয়াব খানের বনানীর বাসায় মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

শনিবার (১ অক্টোবর) চিকিৎসাধীন অবস্থায় মারা যান একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান এই সাংবাদিক। তার বয়স হয়েছিল ৮৭ বছর। সোমবার সকাল ১০টায় তেজগাঁওয়ের দৈনিক বাংলা কার্যালয়ে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরদেহ নিয়ে যাওয়া হয়। পরে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। প্রেস ক্লাবে জানাজা শেষে তোয়াব খানের মরদেহ গুলশানের আজাদ মসজিদে নিয়ে যাওয়া হয়।

স্বাধীনতার পর দৈনিক পাকিস্তান নাম পরিবর্তন করে দৈনিক বাংলা হলে সেটির প্রথম সম্পাদক হন তোয়াব খান। বর্ণাঢ্য কর্মজীবনে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সচিব এবং পিআইবির মহাপরিচালক হিসেবেও কাজ করেছেন। দৈনিক জনকণ্ঠের প্রতিষ্ঠালগ্ন থেকে দীর্ঘদিন তিনি উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত