ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

সন্তানের জন্য মেডিকেলের প্রশ্ন কিনতে এসে ধরা খেলেন শিক্ষক

সন্তানের জন্য মেডিকেলের প্রশ্ন কিনতে এসে ধরা খেলেন শিক্ষক

চার অভিভাবকসহ মোট ৯ জন এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রশ্ন কিনতে এসে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের হাতে আটক হয়েছেন । এদের একজন খলিলু রহমান। তিনি পেশায় শিক্ষক।

পুলিশের গোয়েন্দা শাখা ডিবির হাতে আটক হওয়ার পর শিক্ষক খলিলুর রহমান বলেন, ‘আমি শিক্ষক নামের কলঙ্ক। আমি ভুল করেছি।’

ডিবি বলছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যবহার করে এমবিবিএসে ভর্তির ভুয়া প্রশ্ন সরবরাহ করত একটি চক্র। ভুয়া প্রশ্ন দিয়ে একেকজনের কাছ থেকে ১০ থেকে ১৪ লাখ টাকা হাতিয়ে নিতেন তারা। তাদের ফাঁদে পা দিতেন অভিভাবকসহ শিক্ষার্থীরা। গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর মহাখালীসহ বিভিন্ন জায়গায় অভিজান চালিয়ে ভুয়া প্রশ্নপত্র বিক্রির তিন সদস্য, তিন শিক্ষার্থী ও চারজন অভিভাবককে আটক করেছে ডিবি।

আটক হওয়া চক্রের সদস্যেরা হলেন কর অঞ্চল-৮–এর কর্মকর্তা আবুল হোসেন ওরফে শান্ত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আশিকুর রহমান ও ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের ছাত্র এহসানুল হক। তিন শিক্ষার্থী হলেন জাহিদুল ইসলাম, রকিবুল হাসান ও মাহিমা আফরীন। চার অভিভাবক খলিলুর রহমান, মাহবুবুর রহমান, আবদুল মান্নান ও হাসিনা আক্তার।

ডিবি উত্তরের উপকমিশনার মশিউর রহমান জানান, গতকাল শান্ত ও আশিকের কাছ থেকে প্রশ্ন নিতে আসেন রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের এক ছাত্র এবং আদমজী ক্যান্টনমেন্ট কলেজের এক ছাত্রী ও ছাত্র। এ ছাড়া ওই চার অভিভাবক আসেন। তাদের সার্টিফিকেট ও ব্ল্যাংক চেক নিয়ে আসতে বলা হয়। প্রথমে তারা শাহবাগে আসেন। পরে তাদের মহাখালী আসতে বলা হয়। আরও কয়েক জায়গায় এই চক্রের লোকজন ছিল। রাত ১২টা থেকে ২টার মধ্যে প্রশ্ন দেওয়া হবে—এমনটা জানানো হয়। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ।

  • সর্বশেষ
  • পঠিত