ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

এবার টেন মিনিট স্কুলে আইইএলটিএস কোর্স

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২২, ১৫:২৬

এবার টেন মিনিট স্কুলে আইইএলটিএস কোর্স

বর্তমান সময়ে দেশের জনপ্রিয় শীর্ষ ই-লার্নিং প্ল্যাটফর্ম টেন মিনিট স্কুল উন্মোচন করলো তাদের নতুন আইইএলটিএস কোর্স। এই কোর্সের ইন্সট্রাক্টর হিসেবে থাকছেন মুনজেরিন শহীদ যার আইএলটিএস ব্যান্ড স্কোর ৮.৫। তিনি সম্প্রতি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। ইতিমধ্যেই তিনি সহজ কথায় ইংরেজি পড়িয়ে সবার কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন ।

আইইএলটিএস-এর প্রস্তুতি সম্পর্কে মুনজেরিন শহীদ বলেন, যেহেতু এটি একটি পরীক্ষা তাই রাতারাতি ভালো করার কোনো উপায় নেই। তবে প্রতিদিন একটু একটু করে প্র্যাকটিস করলে ভালো স্কোর করা অসম্ভব কিছু নয়। চারটি সেকশনেই সমান গুরুত্ব দিয়ে কার্যকরভাবে নিয়মিত পড়তে হবে, প্রয়োজনে পরীক্ষার আগে মক টেস্ট দিতে হবে।

তিনি আরও বলেন, অনেকেই জানতে চান অনলাইনে পরিপূর্ণ প্রস্তুতি নেয়া যায় কি-না, বিশেষত এই করোনা পরিস্থিতিতে প্রায়ই এ প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে। আমি কীভাবে আইইএলটিএস-এর প্রস্তুতি নিয়েছি সেই পুরো জার্নি শেয়ার করেছি কোর্সটিতে।

আইইএলটিএস ব্যান্ড স্কোর ভালো করার জন্য টেন মিনিট স্কুলের কোর্সটিতে রয়েছে ৫২টি ভিডিও যেখানে দৈনন্দিন জীবনে ব্যবহৃত কথোপকথন প্র্যাকটিস করার সুযোগ রয়েছে। কোর্সটিতে আরও থাকছে ১৫টি মক টেস্ট-এর সুযোগ এবং রাইটিং পার্টের জন্য রয়েছে গুরুত্বপূর্ণ নোটস। ইতোমধ্যে এক হাজারেরও বেশি শিক্ষার্থী কোর্সটিতে যুক্ত হয়েছেন।

কোর্সটির ব্যাপারে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত