ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

কানাডায় মানবপাচার এবং জাল ভিসা তৈরি চক্রের সদস্য গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২২, ১৮:০০

কানাডায় মানবপাচার এবং জাল ভিসা তৈরি চক্রের সদস্য গ্রেপ্তার
মানবপাচার চক্রের সদস্য গ্রেপ্তার।
নিজস্ব প্রতিবেদক

কানাডায় মানবপাচারসহ ইউরোপের বিভিন্ন দেশের ভুয়া ও জাল ভিসা তৈরি করে প্রতারণার অভিযোগে মাসুম আহমেদ (৩৪) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিলেটের মজুমদার পাড়া টিএনটি কলোনি এলাকা থেকে বৃহস্পতিার তাকে গ্রেপ্তার করে সিআইডি’র মানবপাচার অপরাধ দমন ইউনিট। সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়ার নির্দেশনায় মানবপাচার অপরাধ দমন ইউনিটের পুলিশ পরিদর্শক মো. আছলাম আলীর নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

শুক্রবার সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান জানান, গ্রেপ্তার মাসুম কানাডাসহ ইউরোপের বিভিন্ন দেশের ভুয়া এবং জাল কানাডিয়ান পাসপোর্ট প্রস্তুতকারী মানব পাচারকারী চক্রের অন্যতম সদস্য। তিনি তার সহযোগী অন্যান্যদের সহায়তায় কানাডাসহ ইউরোপের বিভিন্ন দেশের ভুয়া এবং জাল পাসপোর্ট তৈরি করে নিরীহ মানুষদের উন্নত জীবন যাপনের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ করে বিদেশে পাচার করতেন। তার বিরুদ্ধে মানবপাচার সংক্রান্ত একাধিক মামলা রয়েছে।

আজাদ রহমান বলেন, এই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সিআইডির মানবপাচার অপরাধ দমন ইউনিট কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত