ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ঝুঁকিমুক্ত নন ডা. জাফরুল্লাহ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৭ জুন ২০২০, ১২:৫১

ঝুঁকিমুক্ত নন ডা. জাফরুল্লাহ

প্রাণঘাতী করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তবে তিনি ঝুঁকিমুক্ত নন বলে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ।

তিনি বলেন, গতরাতে তার শারীরিক অবস্থার অবনতি হয়নি। এখনও তিনি স্থিতিশীল অবস্থায় আছেন। তার (অবস্থার) উন্নতিও হয়নি, অবনতিও হয়নি। ওইরকমই আছে এখনও। অক্সিজেন চলছে। গতকালকের মতো আজ সকালে অল্প নাস্তা ও ওষুধ খেয়েছেন।

এ অবস্থায় ডা. জাফরুল্লাহর শারীরিক উন্নতির জন্য আগে সপ্তাহে তিনদিন ডায়ালাইসিস করা হলেও এখন তার প্রতিদিন ডায়ালাইসিস করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হয় বলে গত শুক্রবার সকালে গণস্বাস্থ্য কেন্দ্রের ফেসবুক পেজে জানানো হয়। তার শ্বাসকষ্ট বেড়েছিল। গতকাল শনিবার সকালে তার অবস্থা আগের চেয়ে কিছুটা উন্নতির দিকে বলে জানানো হয়। মো. ফরহাদ গণমাধ্যমকে বলেন, স্থিতিশীলই আছে। অক্সিজেন চলছে। শ্বাসকষ্ট কিছুটা আছে।

গতকাল রাতে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুর কাদির আহমেদের বরাতে গণস্বাস্থ্য কেন্দ্রের ফেসবুক পেজে জানানো হয়, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। যদিও উনি এখনো পুরোপুরি ঝুঁকিমুক্ত নন। ওনাকে গতকাল রাতে ডায়ালাইসিস এবং প্লাজমা থেরাপি দেয়া হয়েছে। আজ আবারো ডায়ালাইসিস দেয়া হয়েছে। স্বাভাবিক শ্বাস-প্রশ্বাসের জন্য অক্সিজেন থেরাপি লাগছে। আগে সপ্তাহে তিন দিন ডায়ালাইসিস লাগলেও পরিস্থিতির সাপেক্ষে ওনার চিকিৎসক প্রতিদিন ডায়ালাইসিস করার সিদ্ধান্ত নিয়েছেন।

গণস্বাস্থ্য কেন্দ্র থেকে জানানো হয়, জাফরুল্লাহ চৌধুরী গণস্বাস্থ্য নগর হাসপাতালে ব্রিগেডিয়ার অধ্যাপক মামুন মুস্তাফি, অধ্যাপক নজীবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত