ঢাকা, রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১৬ মিনিট আগে English

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ২০:২১

প্রিন্ট

ফল প্রত্যাখ্যানের কী আছে, প্রশ্ন বিএনপির

ফল প্রত্যাখ্যানের কী আছে, প্রশ্ন বিএনপির
বিএনপি

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনই হয়নি, তো ফল প্রত্যাখ্যানের কি আছে বলে প্রশ্ন রেখেছেন বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন শেষে বিএনপির নগর কার্যালয়ের সামনে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে আমীর খসরু বলেন, নির্বাচনই হয়নি, তো ফল প্রত্যাখ্যানের কি আছে। তবে নির্বাচন বর্জন বা ফল প্রত্যাখ্যানের বিষয়ে সরাসরি কিছু বলেননি তিনি। তিনি বলেন, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর সঙ্গে নির্বাচন করলে বলা যেত যে, নির্বাচন হয়েছে। কিন্তু এজেন্ট বের করে দেওয়ার মূল কাজটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী করেছে। সুতরাং আওয়ামী লীগ নয়, আওয়ামী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্বাচন করেছে।

বিএনপির প্রার্থী শাহাদাত হোসেন জয়ী হয়ে গেলে কি করবেন- এই প্রশ্নের জবাবে খসরু বলেন, তোমার মুখে ফুল চন্দন পড়ুক।

বহিরাগত সন্ত্রাসী এনে ৫০০ কেন্দ্র দখল আওয়ামী লীগ করে নিয়েছে অভিযোগ করে তিনি বলেন, পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের হামলায় বিএনপির ২০০ নেতা-কর্মী আহত হয়েছে। কাউন্সিলর প্রার্থীদের ওপরও হামলা হয়েছে। আর ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর হাত ভেঙে দিয়েছে। আবার অনেক প্রার্থীকে মারধরও করেছে এবং ভোট ডাকাতির সঙ্গে চরম নির্যাতন-নিপীড়ন করেছে। আর নির্বাচন কমিশন সরকারের তাঁবেদার হিসেবে কাজ করেছে।

বর্তমান সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না মন্তব্য করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, অনির্বাচিত সরকার হওয়ার পরও জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে বিএনপি নির্বাচন করেছে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

এটাই বিএনপির শেষ নির্বাচন কি না- এই প্রশ্নের প্রতিক্রিয়া আমীর খসরু বলেন, এই বিষয়ে দল সিদ্ধান্ত নেবে।

এরআগে ধানের শীষের প্রার্থী শাহাদাত হোসেন বলেন, আওয়ামী লীগের সঙ্গে নয়, প্রশাসন যন্ত্রের সঙ্গে নির্বাচন হয়েছে। কারণ সব এজেন্ট প্রশাসনের সামনে অসহায় ছিল। প্রিসাইডিং কর্মকর্তা থেকে শুরু করে কারও সহায়তা পায়নি।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত