ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

রাজনীতি করে ছেলে, মাশুল দেয় পরিবার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২২, ১৯:২১

রাজনীতি করে ছেলে, মাশুল দেয় পরিবার
ছবি: নিজস্ব

রাজধানীর নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সৃষ্ট ঘটনায় গত ৬ ফেব্রুয়ারি গ্রেপ্তার হন শ্যামপুর থানা বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ টিপু। বর্তমানে তিনি আছেন কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে। তার বৃদ্ধ পিতা-মাতা দুশ্চিন্তাগ্রস্ত। এক ছেলে এবং এক মেয়ে নিয়ে অসহায় হয়ে পড়েছে তার স্ত্রী।

অসহায় এই পরিবারের খোঁজ-খবর নিতে শনিবার বিকেলে টিপু বাসায় যান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম। এসময় ইমতিয়াজ আহমেদ টিপুর পরিবারের সাথে কথা বলেন সালাম।

ছেলে রাজনীতি করে তার মাশুল কীভাবে পরিবার দেয় সেসব কথা উঠে এসেছে টিপুর পরিবারের সদস্যদের কাছ থেকে। তার স্ত্রীর অভিযোগ, স্বামী রাজনীতিতে যতটুকু সময় ব্যয় করে, বাবা-মা ও সন্তানসহ পরিবারের সদস্যদের সেটুকু সময় দিতে পারেন না। এমন দৃশ্য কিংবা অভিযোগ শুধু টিপুর পরিবারের নয়, সেদিনের ঘটনায় গ্রেপ্তার মো. আলী মান্নান, মো. তাছলিম কামাল, মফিকুল ইসলাম বাবু, সোহেল সিকদার, সুনীয় রবি দাস, শফিকুল ইসলাম রনি এবং মো. মিন্টুর পরিবারেও।

এসময় আবদুস সালাম আটককৃত প্রতিটি পরিবারের সদস্যদের সান্তনা দেন এবং পরিবারের পাশে থাকার অঙ্গীকার করেন এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে সকল প্রকার সাহায্য ও সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

সালাম বলেন, এভাবে বেশি দিন আর চলবে না। খুব অচিরেই এই অন্ধকার ও বর্বর শাসনের অবসান হবে। এসময় আবদুস সালামের সঙ্গে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক আ ন ম সাইফুল ইসলাম, তানভীর আহমেদ রবিন, লিটন মাহমুদ, কদমতলী থানা বিএনপির সভাপতি মীর হোসেন মীরু, শ্যামপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক আলীম আল বারী জুয়েল, বিএনপি নেতা জাকির হোসেনসহ স্থানীয় নেতাকর্মীরা।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএস

  • সর্বশেষ
  • পঠিত