ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ড. এস‌ এ মালেকের মরদেহে আওয়ামী লীগের শ্রদ্ধা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২২, ১৫:২৬

ড. এস‌ এ মালেকের মরদেহে আওয়ামী লীগের শ্রদ্ধা
ডা. এস এ মালেক-এর প্রতি শ্রদ্ধা। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ডা. এস এ মালেক-এর প্রতি শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ। দলটির উপদেষ্ঠা আমির হোসেন আমুর নেতৃত্বে তার প্রতি শ্রদ্ধা জানানো হয়।

বুধবার বাদ জোহর মরহুমের প্রথম জানাযা অনুষ্ঠিত হয় রাজধানীর কলাবাগান মাঠে।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক শ্রী সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

ডা. এস এ মালেক রাজধানীর ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় গতকাল রাত ১১টা ১০মিনিটে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি চার সন্তানসহ অসংখ্য স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যাসহ শরীরের বিভিন্ন জটিলতায় ভুগছিলেন।

তিনি ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রেখেছিলেন। তিনি ১৯৭৩ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ফরিদপুর-১ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করেছিলেন।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত