ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

আগুন নিয়ে খেলছে সরকার: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ মে ২০২৩, ২০:৫৬

আগুন নিয়ে খেলছে সরকার: রিজভী
রুহুল কবির রিজভী। ছবি: নিজস্ব

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার আগুন নিয়ে খেলছে। এই আগুনেই পুড়ে ছাড়খাড় হবে।

শুক্রবার বিকেলে রাজধানীর যাত্রাবাড়িতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অবিলম্বে বর্তমান সরকারের পদত্যাগ, নেতাকর্মীদের গ্রেপ্তার, গায়েবি মামলা ও হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার, খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে এই কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি।

আন্দোলন দমানো নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, ওবায়দুল কাদের মাঠে নেমে বিএনপির হাত-পা ভেঙ্গে দেয়ার কথা বলেছেন। সেজন্যই তারা কেরাণীগঞ্জে দলীয় ক্যাডার দিয়ে হামলা চালিয়েছে বিএনপির নেত্রী ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরীর ওপর। তার মাথা ফাটিয়ে দিয়েছে। এখন সে হাসপাতালে মৃত্যুশয্যায়। আসলে তাদের উদ্দেশ্য- হাত-পা নয়; মাথায় আঘাত করা, বিএনপি ও বিরোধীদল শুন্য করা, যাতে তাদের পদত্যাগের আওয়াজ না ওঠে। তারা নিপীড়ন-নির্যাতন করে গলার কণ্ঠস্বর স্তব্ধ করতে চায়। তাদের উদ্দেশ্যে অমানবিক ও অমানসিক।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন- কেরাণীগঞ্জে নাকি বিএনপি আক্রমণ করেছে? তাহলে নিপুন হাসপাতালে কেনো? আসলে স্বরাষ্ট্রমন্ত্রী মিথ্যার ওপর দেশ শাসন করছেন। কারণ তারা অবৈধ। তারা শেখ হাসিনার অবৈধ কথা শুনছে। তারা আগুন নিয়ে খেলছে। এই আগুনেই পুড়ে ছাড়খাড় হবে আওয়ামী লীগ।

পূর্বঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর যাত্রাবাড়িতে জনসমাবেশের আয়োজ করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মো. আব্দুস সালামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক লিটন মাহমুদের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন মহিলা দলের আফরোজা আব্বাস, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু, ছাত্রদলের সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত