ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

উন্নয়নের মিছিল জীবনে শুনেছেন কখনো: খসরু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ১৩:৪৬  
আপডেট :
 ২২ মার্চ ২০১৮, ১৯:৪৮

উন্নয়নের মিছিল জীবনে শুনেছেন কখনো: খসরু

খালেদা জিয়াকে জেলে নিয়ে সরকার নিজেদের ফাঁদে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবির মুরাদের সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়।

'মাদার অব ডেমোক্রেসি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সাজানো মামলায় কারা অন্তরীনের প্রতিবাদে ও মুক্তির দাবি, অবরুদ্ধ গণতন্ত্র এবং বিপন্ন আইনের শাসন: বাংলাদেশ প্রেক্ষাপট' শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়। আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জেলে নিয়ে সরকার নিজেদের ফাঁদে পড়েছে। আর মানুষের কাছে আজ তাদের অবস্থান পরিষ্কার হয়ে গেছে। তারা (সরকার) জনগণের উপর নির্ভরশীল নয়, তারা জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখলের ওপর নির্ভরশীল। তাদের নির্ভরশীলতা হচ্ছে, রাষ্ট্রীয় যন্ত্র ও সন্ত্রাসকে ব্যবহার করে ক্ষমতা দখল করা। কারণ জনগণের উপর তাদের কোন আস্থা নেই। আর সেখানেই তারা ধরে পড়ে গেছে।

সরকারের আজকে উন্নয়নের মিছিল প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের এখন উন্নয়নের মিছিল হয়! তাদের (সরকার) নিরাপত্তাহীনতা কোথায় গিয়ে পৌঁছেছে যে, এখন উন্নয়নের মিছিল করতে হচ্ছে ক্ষমতায় টিকে থাকার জন্য! কিন্তু উন্নয়নটা কার হয়েছে? বাংলাদেশের মানুষ কি এত বোকা হয়ে গেছে? আপনি (সরকার) উন্নয়নের কথা বলে মিছিল করবেন, আর মানুষ সেটা গিলবে, সেটা কি বিশ্বাস করার কোন কারণ আছে? আর উন্নয়নটা তাদের (সরকার) ও তাদের দলের হয়েছে। বাংলাদেশের কোনো উন্নয়ন নাই।

খালেদা জিয়ার মুক্তি দেশের মুক্তি হিসেবে সামনে চলে আসবে এ কথা উল্লেখখ করে খসরু বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া, আইনের শাসন, বাক-স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা এবং জীবনের নিরাপত্তা আজ এক শব্দে পরিণত হয়েছে। এই কারণে খালেদা জিয়া আজকে জেলের ভিতরে। অথ্যাৎ দেশের মানুষকে বাইয়ে রেখে ক্ষমতা দখল করতে হলে, দেশে মানুষকে গণতান্ত্রিক ও ভোটাধিকার থেকে বাইয়ে রেখে ক্ষমতা দখল করতে হলে খালেদা জিয়াকে ভিতরে থাকতে হবে। এই হচ্ছে, তাদের (সরকার) এখন ফরমূলা। কারণ বেগম জিয়াকে ভিতরে রাখতে পারলে বাংলাদেশের মানুষকে বাইয়ে রাখতে পারবে।

তিনি বলেন, বেগম জিয়ার জেলে ও ভিতরে যাওয়া নয়, বাংলাদেশের মানুষের মালিকানা আজকে জেলে মধ্যে চলে গেছে। এই মালিকানা যদি জনগণকে ফিরিয়ে দিতে হয় তাহলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। উনাকে আটকে রেখে মানুষের নির্বাচনের যে পছন্দ, সেই পছন্দ তারা (সরকার) বন্ধ করে দিচ্ছে- বলে মনে করেন তিনি।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, 'খালেদা জিয়া মাদার অব ডেমোক্রেসি' এটা যদি গ্রহণযোগ্যতা আনতে পারেন তাহলে বাংলাদেশের রাজনীতিতে আগামী দিনে বড় ধরনের পরিবর্তন হবে। আর বেগম জিয়া তখন বাংলাদেশের নেতা নন, বিশ্ব নেতা হবেন।

কেএস/এসএস

  • সর্বশেষ
  • পঠিত