ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

মিলার-ফখরুল বৈঠকে কী হলো?

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৫  
আপডেট :
 ১৮ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৭

মিলার-ফখরুল বৈঠকে কী হলো?

বাংলাদেশে নিযুক্ত মার্কিন নতুন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সঙ্গে বৈঠক করছে বিএনপি। আজ মঙ্গলবার দুপুর ১২ টা ৫০ মিনিটে গুলশান বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে নেতৃত্ব দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরো উপস্থিত ছিলেন, দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আওয়াল।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির প্রেস উইং শায়রুল কবির খান। তবে ঠিক কি বিষয় নিয়ে আলোচনা হয়েছে সে বিষয়ে মুখ খুলেননি তিনি।

তবে জানা গেছে নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে মিলারকে অবহিত করেছেন ফখরুল। দেশব্যাপি বিএনপি প্রার্থীদের ওপর হামলা হচ্ছে বলেও মিলারকে অবহিত করেনি তিনি।

বিএনপরি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে রবার্ট মিলার বলেন, আমরা মনে করি ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেয়া উচিৎ। এবং নির্বাচনে বিরোধী দলে যেসব প্রার্থী আছে তাদের সমানভাবে প্রচারণা চালানোর সুযোগ দেয়া উচিৎ। সবাই যেন নির্বাচনী প্রচারণা চালাতে পারে আমরা সেটা চাই।

মিলারের সঙ্গে বৈঠক শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের সঙ্গে মিলারের সাক্ষাত হয়েছে। আমরা সে সাক্ষাতে আমাদের অবস্থান তুলে ধরেছি।

এর আগে গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকায় নতুন নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশে অনুষ্ঠিতব্য নির্বাচন অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ হবে বলে যুক্তরাষ্ট্রের প্রত্যাশার কথা প্রধানমন্ত্রীকে জানান মিলার।

  • সর্বশেষ
  • পঠিত