ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

‘ঐক্যফ্রন্টের কেউ শপথ নিচ্ছে না’

‘ঐক্যফ্রন্টের কেউ শপথ নিচ্ছে না’

জাতীয় ঐক্যফ্রন্টের কেউ শপথ নেবেন না। সোমবার দুপুরে পুরানা পল্টন জামান টাওয়ারে জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে ফ্রন্টের সমন্বয়ক কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান ঐক্যফ্রন্ট নেতা বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম।

আব্দুস সালাম বলেন, যেহেতু কোনো ভোট হয়নি, তাই আমরা এই নির্বাচন প্রত্যাখান করেছি। তারা এখন পর্যন্ত চেষ্টা করছে ঐক্যফ্রন্টের কাউকে নিয়ে শপথ পাঠ করিয়ে জনগণ বা বিশ্ববাসীকে দেখানো যায় কি-না। কিন্তু ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ আছে। ঐক্যফ্রন্টের কারো শপথ নেয়ার প্রশ্নই আসে না।

তিনি বলেন, ৩০ ডিসেম্বর দেশের জনগণ ভোট দিতে পারেনি। সেজন্য সকল দলমত নির্বিশেষে ঐক্যফ্রন্টের বাইরেও যারা আছেন, সবাইকে এ ব্যাপারে সোচ্চার হওয়ার আহবান জানাই। এই ভোট ডাকাতির প্রতিবাদে ৬ ফেব্রুয়ারি প্রেসক্লাবের সামনে এক ঘণ্টা কালো ব্যাজ ধারণের কর্মসূচি দিয়েছি।

সালাম বলেন, আমরা চাই জনগণ ভোট দিতে না পারার যে ক্ষোভ, সেটা প্রকাশের জন্য সবাই এই কর্মসূচির সাথে সম্পৃক্ত হবেন। সবাইকে বলবো বিকেল ৩টার মধ্যে যাতে সমবেত হয়ে কালো ব্যাজ ধারণ করেন। আর ২৪ ফেব্রুয়ারি গণশুনানির কর্মসূচি আছে। ওই কর্মসূচির স্থান ও সময় পরে জানানো হবে।

সারাদেশে প্রার্থীদের মামলা করার কথা ছিল, এই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন কি-না জানতে চাইলে তিনি বলেন, আমরা সিদ্ধান্ত থেকে সরিনি। প্রার্থীদের বলা হয়েছিল, যারা মনে করেন- তারা মামলা করতে পারেন। এটা বাধ্যতামূলক করা হয়নি।

সংবাদ সম্মেলনে মহানগর বিএনপি নেতা কাজী আবুল বাশার, নবী উল্লাহ নবী, গণফোরাম নেতা জগলুল হায়দার আফ্রিক, রফিকুল ইসলাম পথিক, জেএসডির নেতা মমিনুল ইসলাম, বিকল্প ধারার মহাসচিব শাহ আহমদ বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত