ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ওয়াজের ‘হাস্যকর’ ভিডিও প্রকাশকারীদের বিচারের দাবি মাইজভান্ডারী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ জুন ২০১৯, ২০:১৪

ওয়াজের ‘হাস্যকর’ ভিডিও প্রকাশকারীদের বিচার দাবি

ফেসবুক-ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ওয়াজের ‘হাস্যকর’ ভিডিও প্রকাশকারীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছেন তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। শনিবার ধানমন্ডিস্থ দলের কেন্দ্রীয় কার্যাকলয়ে এক যৌথ সভায় এ দাবি করেন তিনি।

সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, ধর্মপ্রাণ মুসলমানরা ওয়াজ শুনতে ভালোবাসেন। ওয়াজের কথা শুনলেই অনেক মানুষ দূর-দূরান্তে ছুটে যান। তবে কিছু আলেম নামধারী ব্যক্তিদের জন্য তাদের সম্মান ও মর্যাদাহানি হচ্ছে। তাদের হাস্যকর ওয়াজের কারণে ইসলামের সৌন্দর্য ও ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। কিছু ব্যক্তি ওয়াজের নাম করে স্বাধীনতাবিরোধী দেলোয়ার হোসেন সাইদীর গুণগান গাইছে। তারা ওয়াজের নামে কৌশলে সরকারবিরোধী নানা প্রচার প্রচারণা চালাচ্ছে। এমনকি জঙ্গিবাদের উস্কানি দিচ্ছে। শিগগিরই এই সমস্ত আলেম নামধারী শয়তানদের আইনের আওতায় এনে বিচার করতে হবে।

দেশের সব মাদ্রাসা অফিসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টানানোর দাবি জানিয়ে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান বলেন, স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সকল প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর ছবি টানানো হয়। কিন্তু মাদ্রাসায় বঙ্গবন্ধুর ছবি টানানো হয় না। বঙ্গবন্ধু ছবি মাদ্রাসা অফিসে টানালে ধর্মের তো কোন সমস্যা নেই। তাহলে মাদ্রাসা অফিসে কেন বঙ্গবন্ধুর ছবি টানানো হবে না। তরিকত ফেডারেশন মনে করে প্রত্যেক মাদ্রাসায় বঙ্গবন্ধুর ছবি টানানো উচিত।

অতিদ্রুত রোহিঙ্গাদের ফেরত না পাঠালে বাংলাদেশে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে বলে দাবি করেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের এই নেতা। তিনি বলেন, রোহিঙ্গারা আস্তে আস্তে জঙ্গি তৎপরতায় প্রবেশ করবে। এখান থেকেই জঙ্গি উৎপাদন হবে। তখন তাদের নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে দাঁড়াবে।

কওমি মাদ্রাসার নিয়ন্ত্রণ সরকারের হাতে রাখার পরামর্শ দিয়ে নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, সরকার কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি দিয়েছে, এতে আমাদের কোনো আপত্তি নেই। শিক্ষা কারিকুল্যাম, শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষা বোর্ড পরিচালনার ক্ষেত্রে সরকারের পূর্ণ নিয়ন্ত্রণ থাকতে হবে। পাশাপাশি যে সকল কওমি মাদ্রাসায় জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত গাওয়া হয় না, সেই সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর সভাপতিত্বে যৌথ সভায় বক্তব্য রাখেন মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী, সাইফুল ইসলাম সিদ্দিকী, সৈয়দ কামাল নূরী সুরেশ্বরী, সৈয়দ আবু রাজ্জাক হায়দার প্রমুখ।

টিও/ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত