ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

‘খুনিদের ফেরাতে চেষ্টা করছে সরকার’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ১২:৩২

‘খুনিদের ফেরাতে চেষ্টা করছে সরকার’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যায় দণ্ডপ্রাপ্ত খুনিদের দেশে ফিরিয়ে আনতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাজধানীর বনানী কবরস্থানে ১৫ আগস্টের নিহত বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়াই আওয়ামী লীগের লক্ষ্য জানিয়ে তিনি বলেন, অসাম্প্রদায়িক চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতিমুক্ত দেশ গঠন করাই এখন আমাদের লক্ষ্য।

এদিন শোক দিবসের শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ৬টায় ধানমন্ডি ৩২ নম্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তারা। এরপর সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান। এসময় বিউগলে বেজে ওঠে করুণ সুর।

এরপর প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যান। সকালে নয়টার কিছুসময় পর টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এরপর সেখানে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত