ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ আপডেট : ৫ ঘন্টা আগে English

প্রকাশ : ১২ আগস্ট ২০১৯, ১৭:৩৩

প্রিন্ট

সংবাদ উপস্থাপিকার পোশাক নিয়ে বিতর্ক

সংবাদ উপস্থাপিকার পোশাক নিয়ে বিতর্ক
অনলাইন ডেস্ক

বর্তমান যুগে সামাজিক যোগাযোগ মাধ্যম একটি আলোচনার একটি বড় প্লাটফর্ম হয়ে দাঁড়িয়েছে। যে কোনো ইস্যুতেই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা সরব থাকেন আলোচনা-সমালোচনার মাধ্যমে। সম্প্রতি এ রকমই একটি ইস্যু ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

বেসরকারি টেলিভিশন চ্যানেল বিজয় টিভির একজন সংবাদ পাঠিকার স্লিভলেস ব্লাউজ পরে সংবাদ উপস্থাপনা করা নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। বিষয়টিকে অশালীন বলে দাবি করছেন বিভিন্ন গণমাধ্যমে কাজ করা তারই অনেক সহকর্মী। তাদের মতে, এ ধরনের পোশাক পরে ওই সংবাদ পাঠিকার নিজেকে উপস্থাপনা করা উচিত হয়নি।

৯ আগস্ট শুক্রবার রাত ১১টার বিজয় টিভির সংবাদ উপস্থাপনায় আসেন চ্যানেলটির সংবাদ উপস্থাপিকা সাজিয়া আফরোজ। এ সময় তাকে একটি স্লিভলেস ডিজাইনের খোলামেলা ব্লাউজ পরহিত অবস্থায় দেখা যায়।

তবে ফেসবুক ব্যবহারকারীরা এই বিষয়ে পক্ষে-বিপক্ষে বিভক্ত হয়ে ছুঁড়ে দিচ্ছেন নানা মন্তব্য। এদের মধ্যে একজন লিখেছেন, ‘সংবাদ উপস্থাপনার ক্ষেত্রে এই ধরনের পোশাক কতটা আমাদের ডিসেন্ট প্রতিনিধিত্ব করে? আর আমাদের সিনিয়রদের দেখানো পথটাকে অসম্মানিত করে। হয়তো আমি ব্যাকডেটেড। পোশাকের ক্ষেত্রে আমার মনে হয় বিজয় টিভি কর্তৃপক্ষকে আরো সচেতন হওয়া দরকার।’

তবে অনেকেই এটাকে পজিটিভ ভাবেও দেখছেন। এক ফেসবুক ব্যবহারকারী ওই উপস্থাপিকাকে সমর্থন জানিয়ে লিখেছেন, পদ্মা নদীর মাঝিতে কপিলার চরিত্রের কথা উল্লেখ করে তিনি বলেন, বাঙালি একসময় ব্লাউজ পড়তো না। পদ্মা নদীর মাঝিতে আমরা কপিলার চরিত্রে তাই দেখেছি। কিন্তু সভ্য সমাজে ব্লাউজ একটি অপরিহার্য অংশ। ফলে এ ডিজাইনটিকে মোটেও খারাপ বলে আমি মনে করি না। কারণ বর্তমানে সব ফ্যাশন হাউজগুলো স্লিভলেস ব্লাউজ প্রমোট করে।’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close