ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

হিলি-মুনির রেকর্ড জুটিতে দিশেহারা সালমারা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৪  
আপডেট :
 ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৯

হিলি-মুনির রেকর্ড জুটিতে দিশেহারা সালমারা

আইসিসি মহিলা টি-২০ বিশ্বকাপে আজ স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশের নারী ক্রিকেট দল। ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানিয়েছে অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাট করে হিলি-মুনির রেকর্ডগড়া জুটিতে নির্ধারিত ২০ ওভারে ১ উইকেট হারিয়ে অজিদের সংগ্রহ ১৮৯ রান। টুর্নামেন্টে টিকে থাকতে হলে এই রান টপকাতে হবে সালমা-জাহানারাদের।

অস্ট্রেলিয়ার আলিসা হিলি ও বেথ মুনি ইনিংসের গোড়াপত্তন করতে এসে ১৭ ওভার পর্যন্ত ব্যাট করেন। এ যাত্রায় তারা প্রথম উইকেট জুটিতে তোলেন ১৫১ রান। যা অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট ইতিহাসে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রান। অবশেষে এই রেকর্ড গড়া জুটি ভাঙতে পেরেছেন বাংলাদেশের অধিনায়ক সালমা খাতুন। তার বলে সানজিদা ইসলামের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন হিলি। ৫৩ বল খেলে ১০ চার ও ৩ ছক্কায় ৮৩ রান করে যান।

আসরের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের কাছে ১৮ রানে হেরে গেছে বাংলাদেশ। চার বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হেরে গেলে শেষ চারে খেলার স্বপ্ন শেষ হয়ে যাবে বাংলাদেশ নারী দলের। টি-২০ ফর্মেটে এটিই হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ।

এদিকে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়াও ১৫ রানে হার মেনেছে ভারতের কাছে। তবে দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে ৫ উইকেটে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে তারা। এই ম্যাচেও তারা চাইবে জয়ের ধারায় থাকতে। অপরদিকে বাংলাদেশের কাছে এই ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে ‘বাঁচা মরার লড়াই’।

বাংলাদেশ একাদশ:

শামীমা সুলতানা, মুর্শিদা খাতুন, সানজিদা ইসলাম, নিগার সুলতানা, ফারজানা হক, ফাহিমা খাতুন, জাহানারা আলম, রোমানা আহমেদ, সালমা খাতুন, নাহিদা আকতার এবং খাদিজা তুল কুবরা।

অস্ট্রেলিয়া একাদশ:

অ্যালিসা হিলি, বিথ মুনি, মেগ ল্যানিং, অ্যাশলে গার্ডনার, এলিস পেরি, রাচেল হেইনস, নিকোলা ক্যারে, জেস জোনাসেন, আনাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহাম এবং মেগান স্কুট।

  • সর্বশেষ
  • পঠিত