ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

করোনায় আটকে গেল ‘লেসবিয়ান’ ক্রিকেটারের বিয়ে

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২০, ১৭:২৯

করোনায় আটকে গেল ‘লেসবিয়ান’ ক্রিকেটারের বিয়ে

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষেই বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেটার লিজল লির। লি একজন লেসবিয়ান (সমকামী)। আরেক প্রোটিয়া সমকামী ক্রিকেটার তানজা ক্রনিয়ের সঙ্গে প্রায় ৪ বছরের সম্পর্ক তার। করোনাভাইরাসের কারণে তার বিয়েটাই আটকে গেছে। গেল মাসের শেষ দিকে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে দক্ষিণ আফ্রিকায় যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার। যা শেষ করে আগামী ১০ এপ্রিল দীর্ঘদিনের প্রেমিক তানজা ক্রুনিয়ের সঙ্গে গাঁটছড়া বাঁধার কথা ছিল লির। কিন্তু দক্ষিণ আফ্রিকায় লকডাউনের ১৫তম দিন পূর্ণ হবে সেদিন।

বর্তমানে নিজ বাবা-মায়ের ফার্ম হাউসে গৃহবন্দী রয়েছেন লিজল। সময় কাটাতে ২০০০ টুকরোর একটি পাজল মেলাচ্ছেন তিনি। যেভাবে করোনার প্রকোপ বাড়ছে, এতে করে পরিস্থিতি কবে স্বাভাবিক হবে কেউই জানে না। শেষ পর্যন্ত তানজা-লির বিয়ে নিয়ে অনিশ্চয়তা থেকেই যাচ্ছে।

সদ্য সমাপ্ত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে চাঙ্গা ছিলেন লি। বিশ্বমঞ্চে প্রথমবারের মতো ইংল্যান্ড বধ করে দক্ষিণ আফ্রিকা। পরে শিরোপার আশাও জাগান তারা। তবে সেমিফাইনাল স্বাগতিক ও বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে হেরে যান প্রোটিয়ারা।

তাদের এ পর্যন্ত যাওয়ার অন্যতম নেপথ্য কারিগর ছিলেন লি। সেই আত্মবিশ্বাস নিয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার অপেক্ষায় ছিলেন তিনি। কিন্তু আশাভঙ্গ! সঙ্গে তারকা ক্রিকেটারের বিয়েটাও বাধাপ্রাপ্ত হলো করোনার কারণে।

  • সর্বশেষ
  • পঠিত