ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বড় অঙ্কের দান করেও গোপন রাখলেন নেইমার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ১২:২৪

বড় অঙ্কের দান করেও গোপন রাখলেন নেইমার

ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে নেমেছেন। বড় পরিমাণ অর্থ সাহায্য করেছেন তারা। কিন্তু নেইমার কেন দান করছেন না? গত কিছুদিন ধরে এমন প্রশ্নই করছে ভক্ত সমর্থকেরা।

কিন্তু ব্রাজিলিয়ান সুপারস্টার করোনায় ক্ষতিগ্রস্থদের মধ্যে ইতোমধ্যেই বড় অঙ্কের দান করে দিয়েছেন। কিন্তু প্রচারের আলোয় আসতে চান না বলে সেটি গোপনই রেখেছেন। জানা গেছে, নেইমার জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফ এবং তার দেশ ব্রাজিলে একটি তহবিল গঠন করে মোট ৭ লাখ ৭৫ হাজার পাউন্ড দান করেছেন। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৮ কোটি টাকার বেশি। কিন্তু সেই দানটা গণমাধ্যমকে জানিয়ে করেননি।

ব্রাজিলে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৬৬ আর মৃতের সংখ্যা ৩২৭। নেইমারের দান করা অর্থ দিয়ে ব্রাজিলে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের চিকিৎসা ও ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ইউরোপের সব বড় বড় ফুটবল টুর্নামেন্ট স্থগিত হয়ে গেছে। এজন্য ক্লাবের অনুমতি নিয়ে নিজ দেশ ব্রাজিলে ফিরেছেন নেইমার। কিন্তু দেশে ফিরেও তার বিরুদ্ধে কোয়ারেন্টিন ভাঙার অভিযোগ উঠে। যদিও পরে তার প্রতিনিধি বিষয়টা পরিষ্কার করে দিয়েছেন। আপাতত ব্রাজিলের রিও ডে জেনেরিও'র বাড়িতে নিজ সন্তান ও ফ্রান্স থেকে তার সঙ্গে ফেরা কয়েকজন বন্ধুর সঙ্গে কোয়ারেন্টিনে আছেন তিনি।

এর আগে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়ে ১ মিলিয়ন ইউরো দান করেছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি এবং ম্যানচেস্টার সিটি বস পেপ গার্দিওলা। তাদের দান করা অর্থে স্পেনে করোনা আক্রান্ত ও ক্ষতিগ্রস্ত লোকজনকে সহায়তা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • পঠিত