ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

করোনায় প্রাণ হারালেন আরেক কিংবদন্তী ফুটবলার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ১৮:২৫

করোনায় প্রাণ হারালেন আরেক কিংবদন্তী ফুটবলার

করোনায় এবার প্রাণ হারালেন যুক্তরাষ্ট্রের সাবেক এনএফএল তারকা টম ডেম্পস। সোমবার ৭৩ বছর বয়সী এই ফুটবলার না ফেরার দেশে পাড়ি জমান। ক'দিন আগেই করোনায় আক্রান্ত হয়ে মারা যান রিয়াল মাদ্রিদের সাবেক প্রেসিডেন্ট।

আমেরিকান ফুটবল বা সুপার বোল যুক্তরাষ্ট্রের অন্যতম জনপ্রিয় এক খেলা। ডেম্পসে ছিলেন আমেরিকার ফুটবলের কিংবদন্তি কিকার। ১৯৭০ সালে নিউ অরল্যান্স সেইন্টের হয়ে ৬৩ গজ দূর থেকে গোল করে রেকর্ড ভাঙেন তিনি। ডেম্পসের এই রেকর্ড কেউ ছুঁতে পারেননি ২৮ বছর। ১৯৯৮ সালে তার সমান ৬৩ গজের রেকর্ড গড়েন জেসন এলাম। ২০১৩ সালে ৬৪ গজ কিকে গোল করে রেকর্ড নিজের করে নেন ম্যাট প্রেটার।

গত ২৫ মার্চ করোনাভাইরাস ধরা পড়ে ডেম্পসের। তার কন্যা অ্যাশলে জানিয়েছেন, অবস্থা অনেক খারাপ হওয়ার পরও মৃত্যুর আগ পর্যন্ত পরিবারের কেউ দেখা করতে পারেননি। কেননা তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে। অ্যাশলে জানান, তার বাবা মস্তিস্কের আলঝেইমার এবং ডেমেনশিয়ায় (বুদ্ধিবৈকল্য) আক্রান্ত ছিলেন।

ডেম্পসে ছিলেন দুর্দান্ত প্রতিভাবান একজন খেলোয়াড়। জন্মের পর থেকেই তার ডান পায়ে কোনো আঙুল ছিলো না, আঙুল ছিলো না ডান হাতেও। খেলার সময় তিনি বিশেষভাবে তৈরি এক ধরনের জুতো পড়তেন।

  • সর্বশেষ
  • পঠিত