ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

কন্যা সন্তানের বাবা হলেন উসাইন বোল্ট

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ মে ২০২০, ১৫:৫৩

কন্যা সন্তানের বাবা হলেন উসাইন বোল্ট

করোনার প্রভাবে আতঙ্কে দিন পার করছে গোটা বিশ্ব। বেশির ভাগ দেশেই এখন চলছে লকডাউন। কোভিড ১৯ এর জেরে এখনও পুরোপুরি ছন্দে ফেরেনি ক্রীড়া বিশ্ব। এই উদ্বেগজনক পরিস্থিতির মধ্যেই ক্রীড়া বিশ্বের জন্য এল সুখবর। প্রথমবারের জন্য বাবা হলেন বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্ট। বিশ্বের দ্রুততম মানব জামাইকার অলিম্পিক স্প্রিন্ট কিংবদন্তি উসাইন বোল্ট এই প্রথম বার বাবা হওয়ার আনন্দ পেলেন। করোনা লকডাউনের মাঝেই বোল্টের গার্লফ্রেন্ড কাসি বেনেট ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। মা-মেয়ে দু-জনেই সুস্থ রয়েছেন।

এর আগে গত মার্চে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাবা হতে যাচ্ছেন জানিয়েছিলেন উসাইন বোল্ট। কাসি বেনেটের সঙ্গে তার সম্পর্ক প্রায় ছয় বছরের। যদিও এই সম্পর্কের কথা দীর্ঘদিন গোপন রেখেছিলেন ৩৩ বছর বয়সী এই সাবেক স্প্রিন্টার।

সোশ্যাল মিডিয়ায় তার বাবা হওয়ার খবর দেওয়ার সময় বান্ধবীর সঙ্গে ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন বোল্ট। বিশ্বের দ্রুততম মানব বাবা হয়েছেন জেনে জামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হোলনেস সোশ্যাল মিডিয়া পোস্টে তাকে শুভেচ্ছা জানান। টুইট করে বোল্টকে সেদেশের প্রধানমন্ত্রী সস্ত্রীক অভিনন্দন জানিয়েছেন। টুইটারে তিনি লিখেছেন 'শিশু কন্যার আগমনে আমাদের স্প্রিন্ট কিংবদন্তি উসাইন বোল্ট ও কাসি বেনেটকে অভিনন্দন!'

পৃথিবীর সর্বকালের দ্রুততম মানব হিসেবে পরিচিত উসাইন বোল্ট। তিনি ১০০ মিটার দৌড় ৯.৫৮ সেকেণ্ডে এবং ২০০ মিটার দৌড় ১৯.১৯ সেকেণ্ডে শেষ করেন। বোল্ট নিজের করা বিশ্বরেকর্ড ২০১০ সালে ভেঙ্গে ফেলেন। তিনি ২০১২ সালের লন্ডন অলিম্পিক গেমসে অংশগ্রহণ করেছেন। ২০১৬ সালের রিও অলিম্পিকে ৯ টি সোনা জয় করেন ৷ পদক জয়ের আনন্দের পাশাপাশি এবার জীবনের অন্যতম সেরা আনন্দ পেলেন বিশ্বের দ্রুততম মানব। শুধু জ্যামাইকার প্রধানমন্ত্রী নয়, বোল্টের বাবা হওয়ার খবর প্রকাশ্যে আসার পর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন বোল্ট ও তার বান্ধবী।

  • সর্বশেষ
  • পঠিত