ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

সাকিব-মুশফিকদের ব্যাট ফেরত আনবে বিসিবি!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ মে ২০২০, ১৯:১৬  
আপডেট :
 ২০ মে ২০২০, ১৯:২৬

সাকিব-মুশফিকদের ব্যাট ফেরত আনবে বিসিবি!

সারা বিশ্বের মত করোনাভাইরাসের থাবা স্পর্শ করেছে বাংলাদেশকেও। প্রাণঘাতী এই ভাইরাসের কারণে দীর্ঘদিন ধরেই চলছে লকডাউন। সময়ে সময়ে বেড়েই চলছে এই লকডাউনের সীমা। এতে বিপাকে পরেছে সাধারণ মানুষ থেকে শুরু করে দুস্থ ও অসহায় মানুষেরা। যারা দিন আনে দিন খায় তাদের অবস্থা হয়েছে আরো করুণ। এমতাবস্থায় তাদের সাহায্যের জন্য এগিয়ে এসেছেন দেশের ক্রিকেটাররা। এমনকি নিজের প্রিয় ক্রিকেটীয় স্মারকও নিলামে তুলছেন অনেকে। এর মধ্যে সাকিব আল হাসান, মুশফিকুর রহিমের ব্যাট আর মাশরাফি বিন মর্তুজার ব্র্যাসলেটের নিলাম ছিল সবচেয়ে আলোচিত।

বিশ্বকাপে ঝড় তোলা সাকিবের ব্যাট বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। মুশফিক যে ব্যাটে দেশের হয়ে টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন সেটি ১৭ লাখ টাকায় কিনেছেন পাকিস্তানের ক্রিকেটার শহিদ আফ্রিদি। মাশরাফির ব্রেসলেট বিক্রি হয়েছে ৪২ লাখ টাকায়। এছাড়া সৌম্য সরকার, তাসকিন আহমেদ, আকবর আলী নিলামের মাধ্যমে নিজেদের ব্যবহার করা ব্যাট-গ্লাভস ইত্যাদি বিক্রি করেছেন।

তবে এই নিলামে বিসিবি অংশ না নিলেও সাকিব-মুশফিকের ইতিহাস গড়া ব্যাট ফিরিয়ে আনতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বুধবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমনটাই জানালেন। আজ জাতীয় ক্রীড়া পরিষদে করোনায় ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদদের আর্থিক অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত হয়ে এমন কথা বলেন বিসিবি প্রধান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠান শেষে নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, 'আমি (সাকিব-মুশদিকদের ব্যাট ফিরিয়ে আনার) উদ্যোগ নেব তো অবশ্যই। এখানে তো আমরা নিলামে অংশ নিতে পারি না। তবে আমরা চেষ্টা করব কীভাবে রাখা যায়। সুযোগ থাকলে, আমরা সেগুলোকে ফেরত আনার চেষ্টা করব।'

এছাড়া ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালের অনলাইন লাইভ শো’র প্রশংসা করেছেন পাপন। তামিমের শো তে দেশ-বিদেশের ক্রিকেট তারকারা এসে আড্ডা দিচ্ছেন। এ নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘তামিমের শো খুবই ইম্প্রেসিভ ও খুব ভালো করছে। সবাই উপভোগও করছে। এবং এটার স্ট্যান্ডাডও খুব উঁচুমানের। আমরা সবাই প্রশংসা করছি। এটা খুবই ভালো।’

  • সর্বশেষ
  • পঠিত