ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১২ আগস্ট ২০২০, ১৭:০২

প্রিন্ট

যুব দলের দায়িত্বে অপি-তালহা

যুব দলের দায়িত্বে অপি-তালহা
স্পোর্টস ডেস্ক

চার সপ্তাহের আবাসিক ক্যাম্প হবে বাংলাদেশ অনুর্ধ-১৯ ক্রিকেট দলের। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) চলবে ক্যাম্প। তিন গ্রুপে যুব দলের ক্যাম্প হবে। এই ক্যাম্পে ডাক পেয়েছেন ৪৫ জন ক্রিকেটার।

ক্যাম্প শুরুর আগে ক্রিকেটারদের করোনা পরীক্ষাও করা হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আগামী ১৫-১৯ আগস্ট তাদের করোনা পরীক্ষা হবে। করোনা পরীক্ষার পর স্কিল অনুশীলন শুরু হবে ২৩ আগস্ট থেকে। ১৮ সেপ্টেম্বর তাদের স্কিল অনুশীলন পর্ব শেষ হবে। এই সময়ের মধ্যে তারা নিজেদের মধ্যে ৮টি প্রস্তুতি ম্যাচও খেলবে।

করোনার মহামারির কারণে বাংলাদেশে আসতে পারছেন না যুব দলের বিশ্বকাপজয়ী কোচ নওরোজ নাভিদ। তার অবর্তমানে ২৩শে আগস্ট থেকে শুরু হতে যাওয়া যুব দলের ক্যাম্পের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন মেহরাব হোসেন অপি। বর্তমানে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোচ হিসেবে কাজ করছেন। পেস বোলিং কোচ হিসেবে থাকবেন জাতীয় দলের সাবেক পেসার তালহা জুবায়ের। এছাড়াও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন মোহাম্মদ সেলিম।

যুব দলের পেস বোলিং কোচের দায়িত্ব পাওয়া তালহা জুবায়ের কাছে এই যেন এক নতুন অভিজ্ঞতা। সেই সঙ্গে এই ক্যাম্প তিনি অন্যরকম চ্যালেঞ্জ হিসেবেও দেখছেন। তিনি বলেন, ‘৫ মাস পর ক্রিকেট মাঠে ফিরবে। এটি বলতে গেলে অন্যরতম স্বস্তি আমাদের জন্য। যদিও অনুশীলন ক্যাম্প তারপরও মাঠে ফেরাতো। অন্যদিকে আমার কাছে এই ক্যাম্প হবে নতুন অভিজ্ঞতার। কারণ এমন ভাবে ক্যাম্পের শুরু থেকে শেষ পর্যন্ত বন্দি থাকতে হবে। সেটি আগে কখনো হয়নি। আরেক দিকে অন্যরকম চ্যালেঞ্জ হবে আমার জন্য এই কারণে যে যুব দলের পেসারদের তুলে আনা। দেখেন আকবরদের নেতৃত্বে যুব বিশ্বকাপ জেতার পর এখন চাপটা অনেক বেড়েছে। আমাদের এখন শিরোপ ধরে রাখাই লক্ষ্য। তাই তেমনই একটি শক্তিশালী দল তৈরি করা হবে কঠিন চ্যালেঞ্জ। আশা করি আমরা তেমন কিছু করতে পারবো।’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত