ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সেরেনাকে হারিয়ে ফাইনালে আজারেঙ্কা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৯

সেরেনাকে হারিয়ে ফাইনালে আজারেঙ্কা

প্রথম সেট জিতেও ম্যাচ হাতছাড়া হল কিংবদন্তি সেরেনা উইলিয়ামসের। বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কার কাছে হেরে ইউএস ওপেন ২০২০-এর সেমিফাইনাল থেকে ছিটকে গেলেন মার্কিনি গ্রেট। তবে আর্থার আশে দুই মায়ের লড়াই মুগ্ধ করেছে টেনিস প্রেমীদের।

নিউ ইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে বৃহস্পতিবার ইউএস ওপেনের শেষ চারের লড়াইয়ে শুরুটা দারুণ করেছিলেন সেরেনা। কিন্তু পরের দুই সেটে দারুণভাবে ঘুরে দাঁড়ান বেলারুশ তারকা আজারেঙ্কা।

এক ঘণ্টার ৫৬ মিনিট লড়াই শেষে সেরেনাকে ১-৬, ৬-৩, ৬-৩ গেমে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন আজারেঙ্কা। শনিবারের ফাইনালে এই বেলারুশ তারকা মুখোমুখি হবেন জাপানের নওমি ওসাকার সঙ্গে। দিনের প্রথম সেমি-ফাইনালে যুক্তরাষ্ট্রের জেনিফার ব্র্যাডিকে ৭-৬, ৩-৬, ৬-৩ গেমে হারান ২২ বছর বয়সী ওসাকা।

নারী এককে সাবেক র‌্যাংকিং শীর্ষ আজারেঙ্কা সাত বছর পর এই প্রথম কোনও গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের ফাইনাল খেলতে যাচ্ছেন। সবশেষ ২০১৩ সালে এই ইউএস ওপেনেই ফাইনাল খেলেছিলেন তিনি, হেরে গিয়েছিলেন সেরেনার কাছে।

সাত বছর আবার গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের ফাইনালে উঠতে পেরে উচ্ছ্বসিত ৩১ বছর বয়সী আজারেঙ্কা, 'এই সুযোগে আমি খুবই উচ্ছ্বসিত। সেমি-ফাইনালে এমন একজনের সঙ্গে খেলতে পেরেও আমি সম্মানিত বোধ করছি।'

কোনও গ্র্যান্ড স্ল্যাম লড়াইয়ে এর আগে কখনওই সেরেনাকে হারাতে পারেননি আজারেঙ্কা। প্রথম সেটে হেরে যাওয়ার পর ধারণা করা হচ্ছিল আবারও হারতে যাচ্ছেন তিনি। কিন্তু পরের দুই সেটে অসাধারণ পারফরম্যান্সে সেই ধারণা পাল্টে দেন আজারেঙ্কা।

  • সর্বশেষ
  • পঠিত