ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

২০২৩ পর্যন্ত ম্যানসিটিতে গার্দিওলা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ নভেম্বর ২০২০, ১৩:৪৬

২০২৩ পর্যন্ত ম্যানসিটিতে গার্দিওলা

মেয়াদ প্রায় শেষ হয়ে আসায় ম্যানচেস্টার সিটি ছাড়ছেন পেপ গার্দিওলা। এমনটাই শোনা যাচ্ছিল কিছুদিন ধরে। ম্যানসিটির সাথে নতুন চুক্তির আভাসও পাওয়া যাচ্ছিল না। উল্টো গার্দিওলা তার সাবেক ক্লাব বার্সেলোনায় ফিরে যাচ্ছেন এমন খবরও শোনা যাচ্ছিল। তবে সকল শঙ্কার অবসান ঘটিয়ে ২০২৩ পর্যন্ত ম্যানসিটিতেই থাকছেন এই স্প্যানিশ তারকা কোচ।

বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে ইংল্যান্ড জায়ান্ট ম্যানচেস্টার সিটি। বিবৃতিতে বলা হয়েছে, 'ম্যানচেস্টার সিটি এই ঘোষণা করে খুশি যে, পেপ গার্দিওলা ক্লাবটির সঙ্গে দুই বছরের নতুন একটি চুক্তি করেছেন।' নতুন চুক্তি অনুযায়ী ২০২২-২৩ মৌসুমের শেষ পর্যন্ত সিটিতে থাকবেন স্প্যানিশ কোচ।

আর নতুন চুক্তিতে দারুণ খুশি গার্দিওলাও, 'আমি যখন ম্যানচেস্টার সিটিতে যোগ দেই তখন থেকে শহর, খেলোয়াড়, কর্মী, সমর্থক, ম্যানচেস্টারের জনগণ, চেয়ারম্যান এবং মালিক সবাই আমাকে স্বাগত জানিয়েছে। এরপর থেকে আমরা একসঙ্গে দুর্দান্ত অর্জন করেছি। গোল করেছি, ম্যাচ ও ট্রফি জিতেছি এবং আমরা সবাই সেই সাফল্যে গর্বিত। আমাদের জন্য চ্যালেঞ্জ হল উন্নতির ধারা অব্যাহত রাখা এবং এর জন্য ম্যানচেস্টার সিটিকে সহায়তা করতে আমি খুব আগ্রহী।'

স্প্যানিশ এই মিডফিল্ডার ক্যারিয়ারের অধিকাংশ সময় কাটিয়েছেন বার্সেলোনায়র মূল দলে খেলে। অবসরের পর কোচিং ক্যারিয়ার শুরু করেন ২০০৭ সালে বার্সেলোনার 'বি' দলের দায়িত্ব গ্রহণের মাধ্যমে। এর ঠিক এক বছর পর গার্দিওলা দায়িত্ব পান বার্সার মূল দলের। ম্যানেজার হিসেবে এসে প্রথম মৌসুমে বার্সাকে ট্রেবল জয় করান তিনি। এরপর তার হাত ধরে বার্সা কোপা দেল রে, লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার দেখা পায়।

এরপর ২০১৬ সালে বায়ার্ন মিউনিখ থেকে ম্যানসিটিতে যোগ দেন গার্দিওলা। তার অধীনে এখন পর্যন্ত ২৪৫টি ম্যাচ খেলেছে দলটি। তাতে জয় পেয়েছে ১৮১টি ম্যাচ। জয়ের হার ৭৩.৮৭ শতাংশ। এ সময়ে ২টি প্রিমিয়ার লিগ শিরোপাসহ মোট ৮টি শিরোপা জিতেছেন গার্দিওলা। গড়ে প্রতি ৩১ ম্যাচে একটি করে শিরোপা জিতেছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত