ঢাকা, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২১, ১৬:১৪

প্রিন্ট

চোট পেয়ে মাঠ ছাড়লেন তামিম

চোট পেয়ে মাঠ ছাড়লেন তামিম

স্পোর্টস ডেস্ক

মুমিনুল হকের রেকর্ড গড়া শতকে ভর করে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের সামনে পাহাড়সম রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে টিম বাংলাদেশ। সেই লক্ষ্যে চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে উইন্ডিজ। বাংলাদেশ দল উইন্ডিজকে ৩৯৫ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৩.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে উইন্ডিজদের সংগ্রহ ৯৯ রান।

শেষ সেশনে বল ধরতে গিয়ে হাতে চোট পান তামিম। ফিজিও দেখার পর অবস্থা পর্যবেক্ষণ করতে মাঠ ছাড়তে বাধ্য হয় তামিম। এখন অবধি তামিমের চোটের অবস্থা সম্পর্কে জানা যায়নি।

৩৯৫ রানের টার্গেটে নেমে ধীরেসুস্থেই শুরু করেছিল উইন্ডিজ দুই ওপেনার। দুইজনই যখন উইকেটে থিতু তখন ১৭তম ওভারের প্রথম বলেই এলবি'র ফাঁদে পড়েন ক্যাম্পবেল। সঙ্গে সঙ্গে আম্পায়ারকে চ্যালেঞ্জও ছুঁড়ে দেন এই ব্যাটসম্যান তবে রিভিউতে আম্পায়ারের সিদ্ধান্তই রয়ে যায়। আর ক্যাম্পবেল ব্যক্তিগত ২৩ রানে দলীয় ৩৯ রানে ফেরেন।

এক ওভারের বিরতিতে ফিরে ক্রেইগ ব্র্যাথওয়েটকে তুলে নেন মিরাজ। বদলি ফিল্ডার ইয়াসির আলী রাব্বির দুর্দান্ত ক্যাচে পরিণত হন ব্র্যাথওয়েট (২০)। নিজের ৯ম ওভারে বল করতে এসে শেন মোসলেকে (১২) এলবি'র ফাঁদে ফেলে উইন্ডিজের তিন উইকেটের তিনটিই নিজের দখলে নেন মেহেদি হাসান মিরাজ। দলীয় ৫৯ রানে তিন উইকেট হারায় সফরকারীরা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে মিরাজের প্রথম শতকে ৪৩০ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে প্রথম ইনিংসে মিরাজের চার উইকেটে ২৪৯ রানে অলআউট হয় উইন্ডিজ দল। আর তাতেই মুমিনুল হকের দল প্রথম ইনিংসে লিড পেয়ে যায় ১৭১ রানের। দ্বিতীয় ইনিংসে অধিনায়ক মুমিনুলের রেকর্ড গড়া সেঞ্চুরি ও লিটন দাসের ৬৯ রানে ভর করে ২২৩ রানে ৮ উইকেটে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। তাতেই দুই ইনিংস মিলিয়ে মোট লিড ৩৯৪।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত