ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

কাল দিল্লি যাবে বাংলাদেশ শুটিং দল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ মার্চ ২০২১, ১৭:৫৩

কাল দিল্লি যাবে বাংলাদেশ শুটিং দল

ফুটবল ও ক্রিকেট দলের পর করোনার বিরতি কাটিয়ে দেশের বাইরে খেলার অপেক্ষায় শ্যুটাররা। মিশন নয়া দিল্লি বিশ্বকাপ। দিল্লি বিশ্বকাপ থেকে অলিম্পিকে সরাসরি অংশগ্রহণের টিকেট পেতে চায় বাংলাদেশ শুটার দল।

সে লক্ষ্যে বেশ কিছু দিন ধরে চলছে প্রস্তুতি। দিল্লি যাত্রার আগে শুটারদের অনুপ্রেরণা যুগিয়েছেন ফেডারেশন কর্তারা। ১৭ই মার্চ দেশ ছাড়বে ১২ সদস্যের শুটার দল।

পেন্ডামিকের কারণে ৯ মাস পিছিয়ে দিল্লি বিশ্বকাপ শুরু হচ্ছে ১৮ই মার্চ। প্রস্তুতি চলছে কয়েক মাস ধরেই। বিশ্বকাপ মিশনে লাল সবুজের বহরে এয়ার রাইফেল ও পিস্তল ইভেন্টে ৪ জন করে পুরুষ নারী। ২০১৯ এসএ গেমসের পর আবারও প্রতিপক্ষের সাথে সরাসরি রেঞ্জে নামার অপেক্ষায় বাকি-শাকিলরা।

বিশ্বকাপের আগের আসরগুলো শুধুমাত্র ব্যক্তিগত ইভেন্টে সীমাবদ্ধ ছিল। এবার বাড়ানো হয়েছে দলীয় ইভেন্ট। তাতে সুযোগ মিলেছে শারমিন আকতার রত্নার। দু বছর পর কোন প্রতিযোগিতায় নামবেন তিনি।

শুটার শারমিন আক্তার রত্না বলেন, 'আমাদের এখানে যেহেতু একটা টিম ইভেন্ট আছে। একটা মেডেল পাওয়ার ও সুযোগ আছে। আগের অভিজ্ঞতা কাজে লাগিয়ে হযতো একটা সাপোর্ট ওদেরকে দিতে পারবো।'

স্বর্ণহীন ছিল সবশেষ এসএ গেমস। বিশ্বকাপে পদকের বিলাসী প্রত্যাশার চেয়ে অলিম্পিক টিকেটেই আসল মনোযোগ বাংলাদেশের। টপ ফাইভে থাকতে পারলেই মিলবে টোকিও অলিম্পিকে সরাসরি অংশগ্রহণের টিকেট।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত