ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ১০ মিনিট আগে

প্রকাশ : ০৮ মে ২০২১, ১৭:৫০

প্রিন্ট

কমতে পারে সাকিব-মোস্তাফিজের কোয়ারেন্টাইন

কমতে পারে সাকিব-মোস্তাফিজের কোয়ারেন্টাইন

স্পোর্টস ডেস্ক

ভারত থেকে দেশে ফেরা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছিল স্বাস্থ্য মন্ত্রণালয়। কিন্তু দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আবেদনের প্রেক্ষিতে নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসছে মন্ত্রণালয়।

জানা গেছে, ১৪ দিনের কোয়ারেন্টাইন নয়, দুইবার কোভিড পরীক্ষায় নেগেটিভ আসলে তাদের কোয়ারেন্টাইনে ছাড় দেবে সরকার। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে সামনে রেখে ইতোমধ্যেই অনুশীলন শুরু করেছে বাংলাদেশের প্রাথমিক দলের একাংশের সদস্যরা। বকিরা ৭ মে থেকে অনুশীলনে নামার কথা থাকলেও কোয়ারেন্টাইন জটিলতায় এখনও যোগ দিতে পারেননি। কারণ স্বাস্থ্য অধিদপ্তর থেকে তাদের অনুশীলনের জন্য লিখিত অনুমতি দেওয়া হয়নি।

মৌখিকভাবেই এতদিন স্বাস্থ্য অধিপ্তর বলে আসছিল যে তারা তাদের কোয়ারেন্টাইন শিথিল করা হবে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি তাদের লিখিত অনুমতি ছড়া দলের সদস্যরাদের অনুশীলনে নিরুৎসাহিত করেছে। অবশেষে আগামীকাল সেই লিখিত অনুমতিপত্র হাতে পেতে যাচ্ছে টাইগার ক্রিকেট প্রশাসন। ফলে তামিম-মুমিনুলদের অনুশীলনে আর বাঁধা থাকছে না।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী বলেন, ‘আমরা আজ একটি সবুজ সংকেত পেয়েছি। তাদের কোভিড পরীক্ষার ফল নেগেটিভ আসা সাপেক্ষে জাতীয় দলের সঙ্গে অনুশীলন করতে পারবে। আমরা আশা করছি খুব শিগগিরই তারা অংশগ্রহণ করতে পারবেন।’

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত