ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

শেষ ম্যাচে ওমানের মুখোমুখি বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ জুন ২০২১, ১৮:০১

শেষ ম্যাচে ওমানের মুখোমুখি বাংলাদেশ
বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ছবি সংগৃহীত

বর্তমানে সারা ফুটবল বিশ্ব ইউরো ও কোপা আমেরিকার স্রোতে ভাসছে। এর মধ্যেই বিশ্বকাপ বাছাই এবং এশিয়ান কাপ বাছাইয়ে বাংলাদেশ ফুটবল দল এখন কাতারে। আজ ‘ই’ গ্রুপে শেষ ম্যাচে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। দোহায় জসিম বিন হামাদ স্টেডিয়ামে রাত ১১টা ১০ মিনিটে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ফিফা র‌্যাংকিংয়ে ওমানের চেয়ে অনেক পিছিয়ে বাংলাদেশ। ৮০ নম্বরে ওমান আর বাংলাদেশ ১৮৪। শক্তির বিচারেও ১০৪ ধাপ নিচে বাংলাদেশ। এদিকে বিশ্বকাপ বাছাইয়ে পয়েন্ট তালিকার তলানিতে জামাল ভূইয়ারা। সাত ম্যাচের মধ্যে দুটি ড্র বাকি পাঁচটি হেরেছে লাল সবুজরা। অন্যদিকে ১৫ পয়েন্ট নিয়ে ওমান আছে গ্রুপের দুইয়ে। এর আগে মাস্কটে ওমানের কাছে ৪-১ গোলে হেরেছিলো বাংলাদেশ।

এরপরেও ওমানের কাছ থেকে পয়েন্ট আদায়ের প্রত্যাশা করছে জেমি ডের শিষ্যরা। বাংলাদেশের অভিজ্ঞ ডিফেন্ডার তপু জানান, আমার মনে হয়, দলীয়ভাবে যদি ভালো পারফর্ম করতে পারি, অবশ্যই তাদের থেকে ১ পয়েন্ট নিতে পারবো। যেহেতু এটা আমাদের বাছাইয়ের শেষ ম্যাচ, আপনারা দোয়া করবেন, যাতে আমরা ভালো একটা ফল পেতে পারি।

ওমানকে নিয়ে বাংলাদেশের পরিকল্পনা কি? এ ব্যাপারে তপু জানান, ওমান সম্পর্কে ভালো ধারণা আছে আমাদের। কাতার ও আফগানিস্তানের বিপক্ষে ওদের শেষ দুটো খেলা দেখেছি। সেখান থেকে তাদের শক্তি ও দুর্বলতার জায়গা দেখেছি। তা নিয়ে কোচ আমাদের সঙ্গে কাজ করেছেন। তাদেরকে কীভাবে আমরা আটকাবো, তাদের বিপক্ষে কীভাবে আক্রমণ করবো, এগুলো নিয়ে অনেক কাজ করেছি। এছাড়া আগেও খেলেছি তাদের বিপক্ষে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত