ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

ভোটে সুজনের প্রতিপক্ষ সাকিব, মুশফিকদের কোচ

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫১

ভোটে সুজনের প্রতিপক্ষ সাকিব, মুশফিকদের কোচ
ছবি সংগৃহীত

নাজমুল আবেদীন ফাহিম বাংলাদেশ ক্রিকেটের বর্তমান সময়ের সবারই শিক্ষক। সাকিব আল হাসান, তামিম ইকবাল খান, মুশফিকুর রহিম এবং মোমিনুল হকরা যখনই ছন্দ হারিয়ে ফেলেন তখন ছুটে জান অভিজ্ঞ এই শিক্ষকের কাছে। এছাড়া তাকে দেখা গেছে কিউরেটর, ম্যানেজারের ভূমিকায়ও। বাংলাদেশের প্রথম টেস্টের পিচটাও তার হাতেই বানানো। বিভিন্ন বয়সভিত্তিক দলের কোচ, ম্যানেজার পরবর্তীতে গেম ডেভেলপমেন্টে কাজ করেছেন। তবে ব্যক্তিগত কারণ দেখিয়ে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর বিসিবির সঙ্গে ১৪ বছরের সম্পর্ক ছিন্ন করেন এই কোচ।

তবে আসন্ন বিসিবির কার্যনির্বাহী পর্ষদের নির্বাচনে অংশ নিচ্ছেন কোচ নাজমুল আবেদিন ফাহিম। এক্ষেত্রে তাকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বর্তমান পর্ষদের গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যানের দায়িত্বে থাকা খালেদ মাহমুদ সুজনের সাথে।

শনিবার বিকেএসপির এই কোচ বিসিবির রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময় তিনি জানান, সুজনের যোগ্য প্রতিদ্বন্দ্বী হিসেবেই নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি।

নির্বাচনে ক্যাটাগরি-৩ থেকে সুজনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন ফাহিম। এই ক্যাটাগরিতে জাতীয় দলের সাবেক অধিনায়ক, সাবেক ক্রিকেট, বিশ্ববিদ্যালয় শিক্ষা বোর্ড, বিকেএসপি, কোয়াব ও আম্পায়ার্স বোর্ডের কাউন্সিলররা নির্বাচন করতে পারেন।

ফাহিম বলেন, আমাকে দেখে কেউ অযোগ্য ভাববে না এটা আমি নিশ্চিত। আমি যদি বিজয়ী হতে নাও পারি, কোনো যোগ্য লোক আসে, এতে সবাই কিছুটা হলেও খুশি হবে। আমাকে দেখে ভবিষ্যতে আরেকজন এখানে আসতে পারে। আমি জেনেই দাঁড়াচ্ছি সুজন একজন শক্ত প্রতিদ্বন্দ্বী। আমাকে জিততেই হবে তা না কিন্তু। তবে আমি জিততেও পারি। আমি জানি ও ফেভারিট। সবাই হয়ত তাই বলবে। আমার মনে হয় এই জায়গায় আমারও যোগ্যতা আছে এবং অনেক কিছু দেওয়ার।

সাকিব, মুশফিকদের গুরু আরও বলেন, সভাপতি কয়েকদিন আগেই বলেছিলেন, তিনি নতুন মুখ দেখতে চান, নতুন ধারণা চিন্তাভাবনা চান। আমি সুযোগ পেলে নতুন ভাবনা নিয়ে আসতে পারব। আমি আসলে টেবিলে নতুন কিছু দিতে পারব যা বাংলাদেশের ক্রিকেটের জন্য কাজে লাগবে। আমার কাছে মনে হয়, আমার ভালো অভিজ্ঞতা হয়েছে , এখন আমি যদি সুযোগ পাই কিছু দেয়ার আমি চেষ্টা করবো।

বাংলাদেশ জার্নাল/আইএইচ

  • সর্বশেষ
  • পঠিত